Latest news

শীতকালে ঠোঁট এর যত্ন………সুমি রিয়া

শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০১৬ | ১২:২৬ অপরাহ্ণ | 77 বার

শীতকালে ঠোঁট এর যত্ন………সুমি রিয়া

1a-3আমাদের মত দেশে শীতের হাওয়া বইতে শুরু করলেই দেখা যায় ঠোঁট এর বিবর্ণ রূপ। তবে একটু সতর্ক হয়ে যত্ন নিলে অনেকটাই সুস্থ ও সুন্দর রাখা যায় আমাদের ঠোঁটকে। চলুন দেখি কি সে উপায়…..

ঠোঁটের আদ্রতা ধরে রাখতে অভ্যাসবশত বারবার জিভ দিয়ে Lip ভেজাবেন না। এতে Lip আরও শুকিয়ে যায়। এর বদলে সঙ্গে একটা লিপবাম বা লিপজেল রাখতে পারেন। ঠোঁট শুকিয়ে গেলেই একটু আর্দ্র করে নিন। হাত-মুখ ধোয়ার সময় বা দাঁত ব্রাশ করার সময় কোনোভাবেই ঠোঁটে জোরে ঘষা-মাজা করা যাবে না।

এ সময় নরম ঠোঁটে আঁচড় পড়লে তা ভোগাতে পারে। এ ছাড়া শীতকালে ম্যাট ধরনের লিপস্টিক ব্যবহার না করাই ভালো। কেননা, শীতে ম্যাট লিপস্টিকে Lip দুখানা আরও প্রাণহীন মনে হতে পারে। শীতে গ্লসি রূপচর্চাই ঠোঁট সজীব রাখবে এবং এতে আপনার সাজও প্রাণবন্ত লাগবে। শীতে Lip এর যত্নে ঘরে বসে নিজেই তৈরি করে নিতে পারেন সাশ্রয়ী লিপ-প্যাক। কিছু গোলাপের পাপড়ি বাটা আর মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার এটা আলতো করে ওপরের ও নিচের ঠোঁটে মাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। মধু ঠোঁটকে পুষ্টি জোগাবে এবং গোলাপ পাপড়ির রস কোমল ঠোঁট দুটোকে গোলাপি আভায় রাঙিয়ে তুলবে। খাবার দাবারের ব্যাপারেও বেশ সচেতন থাকা জরুরি। মৌসুমী যত সবজি আছে তার সবগুলোয় পর্যায়ক্রমে খাওয়ার চেষ্টা করুন। ভিটামিন সি যুক্ত ফলগুলো আপনার ত্বক বা ঠোঁটের সুরক্ষায় কাজ করবে। স্নেহ জাতীয় পদার্থও দারুণ উপকারী ভূমিকা পালন করে। শীতের রাতে ঘুমাতে যাওয়ার আগে Lip ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিন। এবার ঠোঁটে ব্যাবহার উপযোগী পেট্রোলিয়াম জেলি লাগিয়ে চলে যান ঘুমের রাজ্যে।

এর পরেও যদি ঠোঁটে কোনো ধরণের সমস্যা দেখা দেয় অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে এবং সে অনুযায়ী চলতে হবে।

জনপ্রতিনিধি হিসেবে এক অনন্য নজির স্থাপনে এগিয়ে যাচ্ছেন সাংবাদিক আব্দুল বাছিত বাচ্চু

zahidit

Development by: zahidit.com

Select language »