শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা

অর্থ লেনদেনের বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সতর্কতা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২ | প্রিন্ট

অর্থ লেনদেনের বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সতর্কতা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের বিষয়ে সতর্ক করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। সোমবার (১৮ এপ্রিল) রাতে অধিদপ্তর থেকে সতর্কতামূলক এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে সই করেছেন ডিপিই মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে সম্পন্ন করা হয়। কেউ অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখালে তাকে নিকটস্থ থানায় সোপর্দ করুন।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা হবে আগামী ২২ এপ্রিল। প্রথম ধাপে ২২টি জেলায় অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

আবেদনকারীর নিজ নিজ জেলায় বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নিয়োগ পরীক্ষা হবে। ২২ এপ্রিল ঢাকাসহ ১৪ জেলার সব উপজেলায় এবং ৮ জেলার নির্দিষ্ট কিছু উপজেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২য় ও ৩য় ধাপে কোন তারিখে কোন জেলা বা উপজেলা পর্যায়ের পরীক্ষা হবে তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।


তিন ধাপে অনুষ্ঠিত পরীক্ষায় ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। সকল ধাপে নির্ধারিত দিন সকাল বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এক ঘণ্টার লিখিত পরীক্ষা জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানানো হয়, প্রশ্নপত্র ফাঁসের সুযোগ নেই। কেউ চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


পরীক্ষার সময় প্রার্থীদের অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি এবং নিজের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলী ও পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে পাওয়া যাবে।

Facebook Comments Box

Posted ৮:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com