রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আরও একটি বিশ্বকাপ খেলবেন মেসি!

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আরও একটি বিশ্বকাপ খেলবেন মেসি!

আরও একটি বিশ্বকাপ খেলবেন মেসি!

৩৬ বছরের আক্ষেপের অবসান ঘটিয়েছে লিওনেল মেসির দল। কাতার বিশ্বকাপ জয় করে দেশে ফিরেছে আর্জেন্টিনা দল। যিনি এই ট্রফি জিতিয়েছেন, সেই মহানায়ক মেসি হাতে ধরা ছিল স্বপ্নের সোনালি ট্রফি।


ট্রফিসহ বিশ্বজয় করা মহাতারকাকে দেখে জয়ধ্বনি দিয়ে ওঠে রাস্তার পাশে দাঁড়ানো লাখো জনতা। ভামোস আর্জেন্টিনা- এই ধ্বনিতে যেন প্রকম্পিত হয় পুরো বুয়েন্স আয়ার্স। এর পর ছাদখোলা বাসের যাত্রা শুরু। ধীরে ধীরে বাস এগিয়ে চলে। রাস্তার দুই পাশে মানুষ আনন্দ-চিৎকার করতে থাকে। ছাদখোলা বাসে মেসি আর তার সতীর্থরা কখনো ট্রফি উঁচিয়ে ধরছেন, কখনো উড়ন্ত চুমো দিচ্ছেন আর্জেন্টিনার ফুটবল-পাগল মানুষের দিকে।

এদিকে আর্জেন্টিনা ফাইনালে ওঠার পর মেসি ঘোষণা দিয়েছিলেন এটাই তার শেষ বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপ জয়ের পর মেসি জানান, তিন তারকা খচিত চ্যাম্পিয়নের জার্সিতে আরও বেশ কিছুদিন খেলে যাবেন তিনি। তবে এখন গুঞ্জন উঠেছে তার আরও একটি বিশ্বকাপে খেলা নিয়ে।


মেরাডোনার সতীর্থ হিসেবে বিশ্বকাপ জেতা জর্জ ভালদানো দাবি করেছেন, মেসি পরের বিশ্বকাপও খেলবেন। আর সেটা নাকি তাকে মেসি নিজেই বলেছেন।

স্পেনের একটি রেডিওতে সাক্ষাৎকারে ভালদানো বলেছেন, ‘বিশ্বকাপ শুরু হওয়ার আগে আমি মেসির সাক্ষাৎকার নিয়েছিলাম। সেই সময় ক্যামেরার পিছনে মেসি আমাকে বলেছিল, এবার ও পঞ্চম বারের জন্য বিশ্বকাপ খেলছে। এখন পর্যন্ত কোনো ফুটবলার ছয় বার বিশ্বকাপ খেলেনি। যদি এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জেতে তা হলে পরের বারও মেসি খেলবে।’


পরের বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯। সেই বয়সে বিশ্ব ফুটবলের মঞ্চে লড়াই করা কঠিন। তবে মেসি বলেই ভরসা রয়েছে ভালদানোর। তিনি বলেছেন, ‘মেসি পারবে কি না আমরা জানি না। তবে মেসি বলেই ভরসা রয়েছে। ফুটবলের ইতিহাসে ছয়টা বিশ্বকাপ কেউ খেলতে পারেনি।’

কাতারের লুসাইল স্টেডিয়ামে গেল রবিববার ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা থাকার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ের ৩০ মিনিটে। সেখানেও ১-১ গোলের সমতা তৈরি হওয়ায় পরবর্তীতে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে জিতে ৩৬ বছরের আক্ষেপ ঘোচান মেসি-মার্টিনেজরা।

Facebook Comments Box

Posted ৬:১১ অপরাহ্ণ | বুধবার, ২১ ডিসেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com