বৃহস্পতিবার ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি সালাম মূর্শেদীর বিশেষ সম্মাননা স্মারক ও প্রাইজবন্ড পেলেন লিপিকা পাত্র

  |   মঙ্গলবার, ০৯ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট

এমপি সালাম মূর্শেদীর বিশেষ সম্মাননা স্মারক ও প্রাইজবন্ড পেলেন লিপিকা পাত্র
করোনাকালীন সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান যখন বন্ধ,তখন অনলাইনে একের পর এক ক্লাস নিয়ে সারাদেশে আলোড়ন সৃষ্টি করেছেন খুলনার তেরখাদা উপজেলার ইখড়ি কাটেংগা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিপিকাপাত্র।
এরই মাঝে এ অবদানের স্বীকৃতি স্বরুপ অর্জন করেছেন নানা সম্মাননা সনদ ও পুরষ্কার।এবার তাকে অভিনন্দিত করলেন এমপি সালাম মূর্শেদী।
করোনাকালীন সময়ে অনলাইনে বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক পাঠদানকারী শিক্ষিকা লিপিকা পাত্রের হাতে এ অভিনন্দ বার্তা তুলেদেন খুলনা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আব্দুস সালাম মূর্শেদী। গত ৬ই ফেব্রুয়ারি শনিবার তেরখাদা উপজেলা পরিষদ মিলনায়তনে লিপিকা পাত্রকে অভিনন্দন বার্তা তুলে দেন, এ সময় শিক্ষক লিপিকা পাত্রকে ১০হাজার টাকা মূল্যামানের একটি প্রাইজবন্ডও তুলে দেন মাননীয় সাংসদ  ।
অভিনন্দন বার্তায় তিনি বলেন-খুলনার জনগনের একজন প্রতিনিধি হিসেবে প্রথমেই আমি আপনার সর্বাঙ্গীন মঙ্গল, দীর্ঘায়ু ও সুসাস্থ্য কামনা করছি। সম্প্রতি আপনি করোনাকালীন সময়ে অনলাইনে বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক পাঠদানকারী শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। একজন শিক্ষিকা হিসেবে এ অর্জনের মাধ্যমে আপনি শুধুমাত্র সমগ্র শিক্ষক সমাজকেই গর্বিত ও সম্মানীত করেননি বরং বিশ্বব্যাপি এই ভয়াবহ সর্বগ্রাসি করোনা মহামারির ভয়াল ঘন অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে শিক্ষার দীপ্ত আলোকবর্তিকা কিভাবে প্রজ্জলিত রেখে স্তব্ধ, হতবিহবল ও অসহায় শিক্ষা ব্যবস্থাকে সামনে এগিয়ে নিয়ে যেতে হয় তার একটি প্রকৃষ্ঠ উদাহরন সৃষ্টি করেছেন। আপনার এই সাফল্যে আপনার শিক্ষা প্রতিষ্ঠান তথা সমগ্র খুলনাবাসীকে গৌরবান্নিত করেছে। পাশাপাশি সমগ্র শিক্ষক সমাজকে দেশ ও জাতির কাছে সম্মানিত করেছে।
আমি একজন শিক্ষকের সন্তান বলে আপনার এই অর্জন আমার কাছে একটি বিশেষ কিছু। কেননা আজকের এইদিনে আপনার এই সাফল্য আমাকে বারবার আমার মরহুম পিতা মোঃ ইসরাইল এর স্মৃতিকে আলোড়িত করছে যিনি তার সমগ্র জীবন সত্য ও ন্যায়ের উপর অবিচল থেকে সুশিক্ষা দেয়ার ব্রতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে গেছেন।
শিক্ষা-দীক্ষায়, প্রজ্ঞা-ব্যক্তিত্বে, আচার-ব্যবহারে, সারল্যে, সৌজন্যে আপনি একজন আদর্শ শিক্ষক। শিক্ষকতা শুধু আপনার পেশাই নয়, তা আপনার ধ্যান-ধারনা ও জীবন স্বপ্ন। এজন্য আমি আপনার প্রতি কৃতজ্ঞ।
পরিশেষে আমি এটুকুই আপনাকে ও আপনার মাধ্যমে সমগ্র শিক্ষক সমাজকে জানাতে চাই যে, শিক্ষার প্রসার ও শিক্ষকদের কল্যানার্থে আমি কিছু করার সুযোগ পেলে নিজেকে ধন্য মনে করবো।
তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন-তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, তেরখাদা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহম্মাদ গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খান, উপজেলা আ’লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান, সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান, এম আলমগীর হোসেনসহ মিডিয়াকর্মী ও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারী।
Facebook Comments Box

Posted ৪:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ ফেব্রুয়ারি ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com