শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনাকালীন অনলাইনে পাঠদানের স্বীকৃতি স্বরুপ

করোনাযোদ্ধা শিক্ষক সম্মাননা পেলেন মনিকা রানী কর্মকার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ নভেম্বর ২০২১ | প্রিন্ট

করোনাযোদ্ধা শিক্ষক সম্মাননা পেলেন মনিকা রানী কর্মকার

শিক্ষক মেলা-২০২১ এ সম্মাননা প্রদান

কোভিড-১৯ করোনাকালীন শিক্ষার্থীদের শিখন-শিখানো কার্যক্রমের অংশ হিসাবে অনলাইন পাঠদানে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ করোনাযোদ্ধা শিক্ষক সম্মাননা পেলেন বরগুনা সদর উপজেলার ইউ টি ডি সি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মনিকা রানী কর্মকার।

গত ২৯ অক্টোবর ২০২১ খ্রি: রোজ শুক্রবার শিক্ষা বিষয়ক জনপ্রিয় অনলাইন পোর্টাল শিক্ষার আলো ডট কমের আয়োজন ও ব্যবস্থাপনায় অনলাইনে পাঠদানকারী ১৬৩জন শিক্ষকের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়। এসময় প্রত্যেক শিক্ষকের হাতে একটি করে সম্মাননা স্মারক, সনদ, কলম, টি-শার্ট/উত্তরীয়, ক্যাপ, অনুষ্ঠানের বিশেষ আইডি কার্ড ও অংশগ্রহণকারী শিক্ষকদের নিয়ে প্রকাশিত বিশেষ স্বরণিকাও প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয়।


বাংলাদেশের প্রাণকেন্দ্র রাজধানী শহর ঢাকার ঐতিহ্যবাহী আইডিয়াল কমার্স কলেজ-এর মিলনায়তনে অনুষ্ঠিত শিক্ষক মেলা ২০২১-এ অনলাইনে পাঠদানকারী শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব প্রফেসর ড. উম্মে আসমা, ট্রেনিং স্পেশালিষ্ট, নায়েম ও ফোকাল পার্সন, ফ্যামেলি ইউনাইটেড প্রোগ্রাম, ঢাকা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব আজিম কবীর, গবেষণা কর্মকর্তা-৫(পরিকল্পনা ও উন্নয়ন), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা। জনাব মমতাজ আহমেদ তাজ, সম্পাদক, শিক্ষার আলো ডট কম। শর্ব্বরী দে রাত্রী, ব্যবস্থাপনা সম্পাদক, শিক্ষার আলো ডট কম। এছাড়াও মাধূরী মজুমদার (সহকারী সম্পাদক), রেহানা পারভীন(সহকারী সম্পাদক), নাসরিন আক্তার(সহকারী সম্পাদক), তাইফুর রহমান বায়েজিদ(সহকারী প্রচার সম্পাদক), রাবেয়া কান্তা(উপস্থাপক), শামসুন নাহার জেবা(উপস্থাপক), নাসরিন সুলতানা লিপি(উপস্থাপক), সালমা আক্তার(উপস্থাপক), কামরুন নাহার মজুমদার(উপস্থাপক), লুৎফুন্নাহার লিপি(উপস্থাপক), মোসাম্মৎ নাসিমা খানম(উপস্থাপক) মুক্তা রানী সরকার(সংগীত শিল্পী)-সহ শিক্ষার আলো ডট কম পরিবারের সকল সদস্যাবৃন্দ ও সারাদেশ থেকে ১৬৩জন শিক্ষক ও আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

শিক্ষার আলো ডট কমের আয়োজনে অনুষ্ঠিত করোনাযোদ্ধা শিক্ষক মেলা-২০২১ এর প্রধান পৃষ্টপোষক ও শিক্ষার আলো ডট কমের সুযোগ্য নির্বাহী সম্পাদক জনাব প্রভাষক এম.এ মারুফ সোহেল-এর সভাপতিত্বে অনুষ্ঠিত করোনাযোদ্ধা শিক্ষক মেলা-২০২১-এর সঞ্চালনায় ছিলেন জনাব রাবেয়া কান্তা, সহকারী শিক্ষক, মকবুল হোসাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরিশাল ও জনাব জয় প্রকাশ দে, সহযোগী অধ্যাপক, বাকলিয়া সরকারি কলেজ, চট্টগ্রাম।


পরে শিক্ষক মেলা-২০২১ এ অংশগ্রহণকারী শিক্ষক ও শিক্ষকবৃন্দের সন্তানদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনাব রেহানা পারভীন, সহকারী শিক্ষক, জামতলা দাখিল মাদ্রাসা, রাজবাড়ী ও জনাব লুৎফুন্নাহার লিপি, সহকারী শিক্ষক, গুলবাগিচা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুমিল্লা। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষক ও তাদের সন্তানরা ছাড়াও; সংগীত শিল্পী এস এ মাসুদ রানা সংগীত পরিবেশন করেন। সবশেষে র‌্যাফেল ড্র ও পুরষ্কার বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হয়।

করোনাযোদ্ধা শিক্ষক মেলা-২০২১ এ অংশগ্রহণ ও সম্মাননা পেয়ে শিক্ষক মনিকা রানী কর্মকার বলেন, স্বীকৃতি কাজের প্রতি আগ্রহ আরো বাড়িয়ে দেয়। আমি মনে করি করোনাযোদ্ধা শিক্ষক সম্মাননা আমার মতো উপস্থিত সকল শিক্ষককে অনুপ্রাণিত করেছে, আমরা আনন্দিত ও গর্বিত। আমাদের আরো দায়িত্ব বেড়ে গেলো, সর্বোপরি শিক্ষকদেরকে এভাবে সম্মানিত করার জন্য শিক্ষার আলো ডট কমের নীতি-নির্ধারক, পৃষ্টপোষক ও আয়োজনের সাথে সংশ্লিষ্ঠ সকলকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, এ দিনটি অন্য সকলের মতো আমার কাছেও চিরস্বরণীয় হয়ে থাকবে।


করোনাযোদ্ধা শিক্ষক মেলা-২০২১ এর প্রধান পৃষ্টপোষক ও শিক্ষার আলো ডট কমের সুযোগ্য নির্বাহী সম্পাদক জনাব প্রভাষক এম.এ মারুফ সোহেল বলেন, আমি ব্যক্তিগতভাবে একজন শিক্ষক, শিক্ষক পরিবারের সন্তান ও সদস্য। শিক্ষার জন্য ও শিক্ষকদের নিয়ে কাজ করতে পারলে আমি দারুণভাবে অভিভূত হয়। তিনি বলেন, করোনাকালীন অনলাইনে পাঠদানকারী শিক্ষকদের এর আগেও ভার্চুয়ালি প্রায় ১০০০ সম্মাননা সনদ প্রদান করা হয়েছে। তারপরও সারাদেশের সকল পর্যায়ের শিক্ষকদের উপস্থিতিতে করোনাযোদ্ধা শিক্ষক মেলা-২০২১ অনুষ্ঠানটি আয়োজন করতে পেরে ও শিক্ষকদের হাতে সম্মাননা তুলে দিতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। জানিনা কতোটুকু পেরেছি কিন্তু আমাদের সাধ্যের সবটুকু দিয়ে চেষ্টা করেছি, বিচারের ভার আমি উপস্থিত সকল শিক্ষককের হাতে ছেড়ে দিয়েছি।

তিনি আরো বলেন, করোনাযোদ্ধা শিক্ষক মেলা-২০২১ এর অন্যতম চমক ছিলো স্বরণিকা ‘আলোর ভূবন’ প্রকাশ। যে স্বরণিকাটি করোনাকালীন শিক্ষকদের কার্যক্রমকে রেকর্ড আকারে লিপিবদ্ধ করা হয়েছে এবং জীবনের যেকোন পর্যায়ে এটি শিক্ষকদেরকে অনুপ্রাণিত করবে। আর এ সকল কাজে সহযোগিতার জন্য সকল শিক্ষকের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশেষ করে শিক্ষার আলো ডট কমের সম্পাদক, মমতাজ আহমেদ তাজ ও ব্যবস্থাপনা সম্পাদক, শর্ব্বরী দে রাত্রী মহোদ্বয়ের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তিনি বলেন, সকল শিক্ষকের আন্তরিক সহযোগিতা পেলে আগামীতে শিক্ষকদের নিয়ে শিক্ষার আলো ডট কম আরো সুন্দর ও মনোমুগ্ধকর অনুষ্ঠানের আয়োজন করবে।
শিক্ষার আলোর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Facebook Comments Box

Posted ৬:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, ১২ নভেম্বর ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com