বৃহস্পতিবার ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কলাপাড়ায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ডলি খান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

কলাপাড়ায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ডলি খান

কর্মদক্ষতা আর শ্রেনী কক্ষে সুদক্ষভাবে পাঠদানের অবদান রাখায় পটুয়াখালী কলাপাড়া উপজেলার লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুযোগ্য সহকারী শিক্ষক ডলি খান উপজেলা প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ উপলক্ষে পটুয়াখালী কলাপাড়া উপজেলা থেকে সহকারী শিক্ষক(মহিলা) নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে তিনি শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন।


On the occasion of the National Primary Education Medal-2022, she got the honor of being selected as the best assistant teacher at the primary school level among the teachers who participated in the selection competition for Assistant Teacher (Female) from Patuakhali Kalapara Upazila.

উপজেলা প্রশাসন কর্তৃক সহকারী শিক্ষক ডলি খানের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি সহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক(মহিলা) হিসাবে নির্বাচিত করেন।


শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে ডলি খান বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার এ অর্জন আমার একার নয়। এ অর্জন লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সকলের।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে। লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম এবং থাকবো। শ্রেষ্ঠ এই সহকারী শিক্ষক ডলি খান ছোটবেলা থেকেই সমসাময়িক প্রবন্ধ,গল্প,গান,কবিতা লেখালিখির পাশাপাশি একজন ভাল উপস্থাপক হিসাবে সুর্নাম অর্জন করাসহ শিক্ষক সুলভ আচরণের জন্য তার বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় ও এাজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন। তিনি করোনাকালীন অনলাইনে পাঠদানেও ভূমিকা রাখেন এবং সারাদেশের ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেন।


এছাড়াও শিক্ষা মেলা,উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারী শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

নিজের ভালোলাগা প্রকাশ করতে গিয়ে ডলি খান ফেসবুকে পোষ্ট করেন,

“জাতীয় শিক্ষা পদক – ২০২২খ্রিঃ
আলহামদুলিল্লাহ সমস্ত প্রশংসার দাবীদার মহান আল্লাহ।
শতকোটি শুকরিয়া আল্লাহর দরবারে যিনি আমাকে এই সম্মান দিয়েছেন।
অফুরন্ত কৃতজ্ঞতা জানাচ্ছি আমার উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মহোদয়কে। “শিক্ষা পদক ২০২২খ্রিঃ” উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষকা নির্বাচিত হওয়ায় কৃতজ্ঞতা জানাই আমার প্রধান শিক্ষক ও সহকর্মীদের এবং সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি ।
অনেক অনেক ভালবাসা রইল প্রাণের স্পন্দন প্রিয় শিক্ষার্থীদের জন্য। আজকে আমি শ্রেষ্ঠ শিক্ষক তোমাদের জন্য । ❤️❤️❤️❤️🥰☺️☺️”

লতাচাপলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বলেন, এটা আমার বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাদেরকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।

এ সাফল্যে নির্বাচন কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ, ছাত্র-অভিভাবকবৃন্দ, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন ডলি খান।

Facebook Comments Box

Posted ৫:৪৯ অপরাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com