মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার তিতাসে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

  |   শনিবার, ০১ মে ২০২১ | প্রিন্ট

কুমিল্লার তিতাসে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

মোহাম্মদ শাহজামান তিতাস উপজেলাঃ আজ ১ মে ২০২১, শনিবার কুমিল্লার তিতাস উপজেলার নারান্দিয়া ইউনিয়নের আসমানিয়া বাজারে এক মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার বাজারের চৌরাস্তার মোড়ে চাঁদাবাজ মোশাররফ ও তার ছেলের হামলায় আহত হন দুলারামপুর জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজি শিক্ষক সেকান্দর আলী।

সরেজমিনে খোজ নিয়ে জানা যাই,দুলারামপুর থেকে অটোরিকশায় রায় পুর হয়ে ইলিয়টগঞ্জ যাওয়ার পথে আসমানিয়া বাজারের চৌরাস্তায় পৌছলে মোশাররফ গাড়ি চালকের কাছে চাঁদা দাবি করেন, তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানান। এসময় যাত্রী সেকান্দর মাষ্টার চাঁদা আদায়ের কোনো অনুমতি আছে কি না জানতে চাইলে তাঁকে মোশাররফ ও তার ছেলে মারধর করে। তৎক্ষনাৎ আহত সেকান্দর মাষ্টার স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিষয়টি জানান, কোনো সদুত্তর না পেয়ে তিনি হতাশ হয়ে ফিরে আসেন। ঘটনাটি স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।


ঘটনার ন্যায় বিচার দাবি করে আয়োজিত মানব বন্ধনে বিভিন্ন পর্যায়ের অসংখ্য লোকজন অংশ গ্রহণ করে। দুলারামপুর জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবিরের সূচনা বক্তব্যের পর প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সভাতি মাহফুজুর রহমান চৌধুরী, উপজেলা জমিয়তে মোদার্রেছিনের সভাপতি ও মঙ্গল কান্দি মাদরাসা অধ্যক্ষ মাওলানা নুরুল আমিন, শিক্ষক সংগঠক মজিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান মোঃ রেজাউল হক, কেশব পুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী গোফরান, বাতাকান্দি সরকার সাহেব আলি আবুল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. মামুনুর রশিদ, মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের মো. সেলিম রেজা, শিক্ষক বৃন্দের মাঝে আরো বক্তব্য রাখেন মোঃ হযরত আলী, শহিদুল ইসলাম সরকার,মোঃ সালাহউদ্দিন, ও আবদুর রশীদ।

শাহাদাত হোসেন শান্ত এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন রুবেল রানা, সবুজ আহমেদ। মানব বন্ধনে সহযোগিতায় এবং একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ মেম্বার মোঃ বিল্লাল হোসেন ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ কামাল পারভেজ। বিচার ত্বরান্বিত করতে বক্তারা সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এর আশু হস্তক্ষেপ কামনা করেন। জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজি শিক্ষক সেকান্দর আলীর উপর হামলার প্রতিবাদ জানিয়েছে তিতাস উপজেলার মাধ্যমিক শিক্ষা আইসিটি কমিটির সভাপতি মাওলানা নুরুল আমিন এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজামান। উল্লেখ্য এর আগে তিতাস উপজেলার গাজিপুর খান মডেল স্কুল এন্ড কলেজের প্রভাষক (ইসলাম শিক্ষা) শেখ মূহাম্মদ উল্লাহ তারাবিহ নামাজে যাওয়ার পথে দূর্বৃত্তের হামলায় মারাত্বক ভাবে আহত হন ওই ঘটনারও বিচার দাবি করেন তাঁরা।


Facebook Comments Box


Posted ৭:১৭ অপরাহ্ণ | শনিবার, ০১ মে ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com