শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটচাঁদপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক অলোকা রাণী সরকার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

কোটচাঁদপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক অলোকা রাণী সরকার

কর্মদক্ষতা আর শ্রেনী কক্ষে সুদক্ষভাবে পাঠদানের অবদান রাখায় ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় বলরামপুর মুরুটীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুযোগ্য সহকারী শিক্ষক অলোকা রাণী সরকার কোটচাঁদপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন।

Aloka Rani Sarkar, Assistant Teacher of Balarampur Murutiya Government Primary School in Kotchandpur Upazila of Jhenaidah, has been selected as the best assistant teacher (female) at the level of Kotchandpur Upazila Primary School for her contribution in efficiency and effective teaching in the class room.


জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ উপলক্ষে কোটচাঁদপুর উপজেলা থেকে সহকারী শিক্ষক(মহিলা) নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে তিনি শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন।

উপজেলা প্রশাসন কর্তৃক সহকারী শিক্ষক অলোকা রাণী সরকার এর শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি সহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসাবে নির্বাচিত করেন।


শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে অলোকা রাণী সরকার বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার এ অর্জন আমার একার নয়। এ অর্জন বলরামপুর মুরুটীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সকলের।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে। বলরামপুর মুরুটীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েে শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম এবং থাকবো। শ্রেষ্ঠ এই সহকারী শিক্ষক অলোকা রাণী সরকার চন্দ্র ছোটবেলা থেকেই সমসাময়িক প্রবন্ধ,গল্প,গান,কবিতা লেখালিখির পাশাপাশি একজন ভাল উপস্থাপক হিসাবে সুর্নাম অর্জন করাসহ শিক্ষক সুলভ আচরণের জন্য তার বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ,অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় ও এাজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন।


এছাড়াও শিক্ষা মেলা,উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারি শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

বলরামপুর মুরুটীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বলেন, এটা আমার বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাদেরকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।

The teachers of Balrampur Murutiya Government Primary School said, This is the pride of my school. His interest, enthusiasm, sense of responsibility in all school activities impresses us. He is very popular among students. Thanks to the screening committee for selecting the right teachers.

অলোকা রাণী সরকার বলেন, আমি ২০০৬ সালে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করি।নিজ পেশাকে ভালবেসেই শিশুদের নিষ্ঠার সাথে লেখাপড়ার পাশাপাশি সহ-শিক্ষাক্রমিক কার্যক্রম যেমনঃসংগীত,চিত্রাঙ্কন,আবৃত্তি, অভিনয় প্রভৃতি বিষয়ে অনুশীলন করাই ফলে শিক্ষার্থীরা আন্তঃপ্রাথমিক সহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বিজয়ী হয়। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে সংযুক্ত করে পাঠে মনোযোগ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করি। বর্তমানে বলরামপুর মুরুটীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘ চৌদ্দ বছর সুনামের সাথে কাজ করে যাচ্ছি । ব্যক্তিগত জীবনে সংগীত, চিত্রাঙ্কন ও নিয়মিত লেখালেখির সাথে সম্পৃক্ত থাকায় একাধারে সংগীত শিল্পী, চিত্রশিল্পী ও কবি হিসেবে স্বীকৃত পেয়েছি।

নিজের ভালোলাগা প্রকাশ করতে গিয়ে অলোকা রাণী সরকার ফেসবুকে পোষ্ট করেন,“সৃষ্টিকর্তার পরম করুণায় আমার না বলা স্বপ্ন পূরনে একধাপ এগিয়ে যেতে পেরেছি। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক -২০২২। উপজেলা পর্যায়ে শ্রেষ্ট সহকারী শিক্ষিকা পদে নির্বাচিত হয়েছি।ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সম্মানিত উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মহোদয়ের প্রতি, আমাকে যোগ্য হিসেবে মনে করায়। ধন্যবাদ জানাই আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকর্মীদের যারা আমার বিভিন্ন কাজে সহায়তা করেছেন এবং ক্লাস্টারের প্রধান শিক্ষকদের যারা আমাকে নির্বাচন করে অনুপ্রেরণা দিয়ে চলেছেন।পরবর্তীধাপের জন্য সকলের আশীর্বাদ কামনা করি।”

আমার এ সফলতায় বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক,সহকর্মী, কর্মকর্তা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Facebook Comments Box

Posted ৭:৩৪ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com