শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গরমে মেকআপ ঠিক রাখবেন কীভাবে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০২ মে ২০২২ | প্রিন্ট

গরমে মেকআপ ঠিক রাখবেন কীভাবে

ছবি : প্রতীকি,

-সংগৃহীত

প্রকৃতিতে তাপমাত্রা ক্রমেই বাড়ছে। বাইরে বেরোলেই ঘেমে একাকার অবস্থা হচ্ছে সবার। আর এসময় মনের মতো সাজগোজ করা অনেকটাই কষ্টকর হয়ে উঠেছে। কারণ মেকআপ করার পর গরমে ঘেমে নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে।

তবে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললে মেকআপ গলবে না-


# মেকআপ করার আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। হালকা করে মুখ মুছে তার পর মেকআপ লাগান।

# গরমে সবার আগে প্রয়োজন সানস্ক্রিন ক্রিম। মেকআপ শুরুর আগে সানস্ক্রিন দিতে ভুলবেন না।


# মেকআপের পূর্বে অবশ্যই প্রাইমার দিয়ে নিতে হবে। প্রাইমারকে বলা হয় বেইজ মেকআপ। প্রাইমার মেকআপ এবং আইশ্যাডোকে ত্বকে ভালো করে বসতে সাহায্য করে এবং গরমে গলে যাওয়ার থেকে বিরত রাখে।

# গরমের দিনে ওটারপ্রুফ মাস্কারা এবং আইলাইনার ব্যবহার করা উচিত। এতে করে মুখে তেল জমলে অথবা ঘামলে আপনার মাস্কারা এবং আইলাইনার ছড়িয়ে পরবে না।


# আইশ্যাডোর ক্ষেত্রেও এই একই নিয়ম মেনে চলুন। আইশ্যাডো ঘেঁটে গেলে তা দেখতে ভাল লাগবে না। তাই বেশি ঝুঁকি না নিয়ে বরং এমন একটি আইশ্যাডো বাছুন, যাতে তা দীর্ঘ ক্ষণ চোখের পাতাতেই থাকে।

# ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তার পর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এ বার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভাল। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না।

# গরমের দিন রোদে যদি সানগ্লাসটাই না পরলেন তাহলে যেন সাজটাই অপরিপূর্ণ মনে হয়। তাই গ্রীষ্মকালে ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হচ্ছে সানগ্লাস। এছাড়াও গরমের দিনে সূর্যের তাপ ও ধুলোবালি থেকে চোখকে রক্ষা করতে সানগ্লাসের বিকল্প কোনো কিছু হতে পারে না।

# ব্যাগে টিস্যু পেপার রাখতে ভুলবেন না। ঘেমে গেলে টিসু পেপার দিয়ে মুছে ফেলুন চট করে।

Facebook Comments Box

বিষয় :

Posted ৫:৫৯ অপরাহ্ণ | সোমবার, ০২ মে ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com