বৃহস্পতিবার ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৩০ জুলাই, আবেদন ফি দেড় হাজার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩১ মে ২০২২ | প্রিন্ট

গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৩০ জুলাই, আবেদন ফি দেড় হাজার

প্রতীকী ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ভর্তি পরীক্ষার সময় একমাস এগিয়ে আনা হয়েছে। সেশন জট কমিয়ে দ্রুত শিক্ষাবর্ষ শুরু করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবার ভর্তি পরীক্ষার আবেদন ফি ১,৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। সোমবার (৩০ মে) রাতে ভার্চুয়ালি গুচ্ছ ভর্তি পরীক্ষা বিষয়ক উপাচার্যদের কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


সভা শেষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, আগামী ৩০ জুলাই ‘ক’ ইউনিট, ১৩ আগস্ট ‘খ’ ইউনিট ও ২০ আগস্ট (সম্ভাব্য তারিখ) ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে গতবারের চেয়ে এবারে ৩০০ টাকা বাড়িয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন ফি ১ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকুল আরেফিন।


গতবার আবেদন ফি ১,২০০ টাকা নির্ধারণ হলেও পরে শিক্ষার্থীদের আলাদাভাবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে হতো। আর ২য় ধাপে আবেদন করতে হবে না। এবার ভর্তি পরীক্ষা ছাড়াও ভর্তি কার্যক্রমসহ সব কিছু কেন্দ্রীয়ভাবে পরিচালিত হবে। শিক্ষার্থীদের শুধু একবারই টাকা দিতে হবে। পাশাপাশি ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় ৩০ নম্বরে পাস নির্ধারণ করা হয়েছে।

Facebook Comments Box


Posted ৫:৪২ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ মে ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com