শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষক বাতায়ন-এ মার্চ’২২ এর প্রথম পাক্ষিকে

দেশসেরা অনলাইন পারফর্মার হলেন দিনাজপুরের মিজানুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ মার্চ ২০২২ | প্রিন্ট

দেশসেরা অনলাইন পারফর্মার হলেন দিনাজপুরের মিজানুর রহমান

দেশসেরা অনলাইন পারফর্মার মিজানুর রহমান

দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন দিনাজপুরের মোঃ মিজানুর রহমান । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষকদের জন্য বাংলাদেশে একমাত্র প্লাটফর্ম শিক্ষক বাতায়ন-এ মার্চ/২০২২ এর প্রথম পাক্ষিকে দেশের সেরা অনলাইন পারফর্মার হিসেবে তাকে নির্বাচিত করেন।

জানা গেছে, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক(গণিত) মোঃ মিজানুর রহমান শিক্ষক বাতায়নে (www.teachers.gov.bd)-এ পাক্ষিক সেরা অনলাইন পারফর্মার হিসেবে নির্বাচিত হয়েছেন।


প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক বাস্তবায়িত এটুআই প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার “ শিক্ষক বাতায়ন” যেখানে তিন লক্ষেরও বেশী শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরী করে আসছেন।

যে ক’জন প্রতিভাবান শিক্ষক স্বেচ্ছায় নিরলসভাবে পরিশ্রম করে সারা দেশের শিক্ষকদেরকে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে সহায়তাস্বরূপ ডিজিটাল কন্টেন্ট নির্মাণসহ আইটিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে বিশেষ অবদান রাখছেন তাদের মধ্যে মোঃ মিজানুর রহমান একজন।


শিক্ষক বাতায়ন কর্তৃক এ সাফল্যে অত্র প্রতিষ্ঠানের প্রধানসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ তাঁকে অভিনন্দন জানান।

মিজানুর রহামান অনুভুতি প্রকাশ করতে গিয়ে জানান, তাঁর কাজের ফল স্বরূপ সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে মনোনীত করায় শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ, বাতায়ন পরিবার, শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা, জেলার সকল অ্যাম্বাসেডরের প্রতি এবং ICT4E আলোর দিশারী গ্রুপের সকল সদস্যকে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


মিজানুর রহামান বলেন, শিক্ষাক্ষেত্রে আইসিটি’র ব্যবহার সরকারের একটা বড় চ্যালেঞ্জ। শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন ও মুক্তপাঠ এর মাধ্যমে শিক্ষাব্যবস্থা‌কে আরও আধুনিক করার প্রচেষ্টা চলছে। আমি এই মাধ্যম‌টি কা‌জে লা‌গি‌য়ে আমার বিদ্যাল‌য়ের শিক্ষার্থীসহ সারা দে‌শের শিক্ষার্থী‌দের জন্য কিছু করার চেষ্টা ক‌রে‌ছি। ভ‌বিষ্য‌তেও এ চেষ্টা অব্যাহত থাক‌বে।

Facebook Comments Box

Posted ৭:৫৭ অপরাহ্ণ | শুক্রবার, ১১ মার্চ ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com