শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালী সদরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক সালমা আক্তার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

পটুয়াখালী সদরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক সালমা আক্তার

কর্মদক্ষতা আর শ্রেনী কক্ষে সুদক্ষভাবে পাঠদানের অবদান রাখায় পটুয়াখালী সদর উপজেলার সেহাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুযোগ্য সহকারী শিক্ষক সালমা আক্তার উপজেলা প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন।

Salma Akhter, the special assistant teacher of Sehakathi Government Primary School of Patuakhali Sadar Upazila, has been selected as the best assistant teacher (female) at the upazila primary school level for her contribution in efficiency and effective teaching in the class room.


জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ উপলক্ষে পটুয়াখালী সদর উপজেলা থেকে সহকারী শিক্ষক(মহিলা) নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে তিনি শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন।

উপজেলা প্রশাসন কর্তৃক সহকারী শিক্ষক সালমা আক্তারের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি সহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক(মহিলা) হিসাবে নির্বাচিত করেন।


শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে সালমা আক্তার বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার এ অর্জন আমার একার নয়। এ অর্জন সেহাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সকলের।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে। সেহাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম এবং থাকবো। শ্রেষ্ঠ এই সহকারী শিক্ষক অমিত কুমার চন্দ্র ছোটবেলা থেকেই সমসাময়িক প্রবন্ধ,গল্প,গান,কবিতা লেখালিখির পাশাপাশি একজন ভাল উপস্থাপক হিসাবে সুর্নাম অর্জন করাসহ শিক্ষক সুলভ আচরণের জন্য তার বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় ও এাজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন। তিনি করোনাকালীন অনলাইনে পাঠদান ও শিক্ষা বিষয়ক জনপ্রিয় অনলাইন পোর্টাল শিক্ষার আলো ডট কমের উপস্থাপক হিসেবে ভূমিকা রাখেন এবং সারাদেশের ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেন।


আরোও পড়ুন : ১৮ বছর যেভাবে কাটলো পটুয়াখালীর শিক্ষক সালমা আক্তারের

এছাড়াও শিক্ষা মেলা,উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারী শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

নিজের ভালোলাগা প্রকাশ করতে গিয়ে সালমা আক্তার ফেসবুকে পোষ্ট করেন, “আলহামদুলিল্লাহ। ২০১৮ সনের পরে ২০২২ সনেও পটুয়াখালী সদর উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিক নির্বাচিত হয়েছি। শোকরিয়া আদায় করছি মহান রাব্বুল আলামিনের প্রতি যিনি আমকে এই সম্মানে সম্মানিত করেছেন।কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রাথমিক শিক্ষা পরিবারের প্রতি, এই পরিবারের প্রত্যেকে আমাকে সাহস যোগীয়েছে এবং আমাকে সহযোগীতা করেছেন।মহান রাব্বুল আলামিন সামনের পথগুলোকেও তুমি আরো আলোকিত করে দাও। আমিন”

সেহাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এক বলেন, এটা আমার বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাদেরকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।

এ সাফল্যে নির্বাচন কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ, ছাত্র-অভিভাবকবৃন্দ, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন সালমা আক্তার।

Facebook Comments Box

Posted ৭:০৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com