মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষকদের আইডি কার্ড প্রদানের সিদ্ধান্ত।। ডিপিই

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ এপ্রিল ২০২১ | প্রিন্ট

প্রাথমিক শিক্ষকদের আইডি কার্ড প্রদানের সিদ্ধান্ত।। ডিপিই

সারাদেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও প্রাথমিক শিক্ষা বিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের জন্য অভিন্ন পরিচয়পত্র প্রদানের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

আজ বুধবার অধিদপ্তরের সাধারণ প্রশাসন শাখার সহকারি পরিচালক মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এ পত্র দেশের সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, পিটিআই সুপারিনটেনডেন্ট, উপজেলা শিক্ষা অফিসার ও ইউআরসি ইন্সট্রাক্টরদের পাঠানো হয়েছে।


পত্রে বলা হয়েছে শিক্ষকদের পরিচয়পত্র উপজেলা শিক্ষা অফিসার এবং অফিস প্রধানগণ তাঁর অধীনস্থ কর্মকর্তা কর্মচারীদের পরিচয়পত্রে স্বাক্ষর করবেন।

সারাদেশের জন্য অভিন্ন পরিচয়পত্র দেবার জন্য পরিচয়পত্রের নমুনাও পত্রের সাথে দেওয়া হয়েছে। পরিচয়পত্রে নাম, পদবী, কর্মস্থল, উপজেলা, জেলা, জন্ম তারিখ, ব্যক্তিগত পরিচিতি নম্বর, রক্তের গ্রুপ, মোবাইল নং সহ জরুরী প্রয়োজনে যোগাযোগ করা যাবে এমন ব্যক্তির নাম ঠিকানা ও মোবাইল নম্বর উল্লেখ থাকতে হবে।


উল্লেখ্য দৈনন্দিন ও পেশাগত প্রয়োজনে দেশের শিক্ষকদের বিভিন্ন কারণে চলাচলের সুবিধার জন্য বিগত কয়েকদিন ধরে সাধারণ শিক্ষকসহ বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও সহকারী শিক্ষক সংগঠনের পক্ষ থেকে অভিন্ন পরিচয়পত্র প্রদানের দাবী জানানো হচ্ছিল।

গতকাল বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবুল কাসেম এ বিষয়ে ডিপিই মহাপরিচালকের সাথে আলাপ করলে তিনি দ্রুত সিদ্ধান্ত দেবেন বলে জানান।আজ শিক্ষকদের দাবীটি দ্রুত সময়ে সমাধান করায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবুল কাসেম ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন এবং অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ মহাপরিচালকসহ সংশ্লিস্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।


ডিজি মহোদয়কে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন,
লকডাউন, মেডিকেল চিকিৎসা সহ অনেক জায়গায় পরিচয় পত্র ছাড়া শিক্ষকদের বিব্রতকর অবস্থায় পড়তে হতো। এ ব্যাপারে শিক্ষক দের অভিন্ন আইডি কার্ড সরবরাহের জন্য গতকালকে ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলাম। পরে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জনাব আবুল কাসেম ডিজি স্যারের সাথে কথা বললে আজ আদেশ হয়।
একাধিক সমস্যায় জর্জরিত প্রাথমিক শিক্ষা বিভাগের অন্য সমস্যাগুলোর এভাবে সমাধান হলে আরো কৃতজ্ঞ থাকব।
এদিকে এখবর প্রকাশের পর সারাদেশে কর্মরত প্রাথমিক শিক্ষকদের মাঝে এক প্রকার আনন্দ বিরাজ করছে।তারা এ ধরণের সিদ্ধান্ত গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
Facebook Comments Box

Posted ৮:০০ অপরাহ্ণ | বুধবার, ২১ এপ্রিল ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com