শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাঁচামরার ম্যাচে রেকর্ডের বন্যা মেসির

স্পোর্টস ডেস্ক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

বাঁচামরার ম্যাচে রেকর্ডের বন্যা মেসির

শুধু দল জেতানো নয়, বাঁচামরার ম্যাচে রেকর্ডের বন্যা মেসির

কেন তিনি বিশ্বসেরা, আরও একবার মাঠের খেলায় প্রমাণ দিলেন লিওনেল মেসি। যে ম্যাচটি ছিল আর্জেন্টিনার বাঁচামরার, যে ম্যাচে মাথার ওপর পাহাড়সমান চাপ; সে ম্যাচেই জ্বলে উঠলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা।


মেক্সিকোর বিপক্ষে বলতে গেলে একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে জয় এনে দিলেন সময়ের সেরা এই ফুটবলার। ২-০ গোলের জয়ে নিজে করলেন একটি, এক গোলে রাখলেন অবদান।

শনিবার রাতে লুসাইল স্টেডিয়ামে এই জয়ের সঙ্গে বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন মেসি। নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আসুন এক নজরে দেখে নেওয়া যাক মেসির রেকর্ডগুলো…


★ পাঁচটি বিশ্বকাপে অ্যাসিস্ট করা ইতিহাসের প্রথম খেলোয়াড় এখন মেসি।

★ শনিবার ম্যাচের ৬৪ মিনিটে গোল করেন এবং ৮৭ মিনিটে অ্যাসিস্টে গোল করান মেসি। ২০০৬ সালে সার্বিয়ার বিপক্ষে নিজের বিশ্বকাপ অভিষেকেও গোল আর অ্যাসিস্ট করেছিলেন মেসি।


১৯৬৬ সালের পর বিশ্বকাপের এক ম্যাচে গোল এবং অ্যাসিস্ট করা সর্বকনিষ্ঠ এবং বয়োজ্যেষ্ঠ ফুটবলারের দুটি রেকর্ডই এখন মেসির দখলে।

★ শনিবার রাতে নিজের গোলটি বক্সের বাইরে থেকে করেছেন মেসি। বিশ্বকাপ ক্যারিয়ারে বক্সের বাইরে থেকে করা এটি তার চতুর্থ গোল। ১৯৬৬ সালের পর কেবল একজনই (রিভেলিনো, ৫ গোল) এই টুর্নামেন্টে মেসির চেয়ে বেশি গোল করতে পেরেছেন বক্সের বাইরে থেকে।

★ মেক্সিকোর বিপক্ষে দলকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন মেসি। বিশ্বকাপের মঞ্চে সবচেয়ে বেশি ম্যাচসেরা (২০০২ সাল থেকে এই পুরস্কার) হওয়ার রেকর্ডে এখন তিনি যৌথভাবে শীর্ষে রোনালদোর সঙ্গে (৭টি করে)। ৬ বার ম্যাচসেরা হয়েছেন আরিয়ান রোবেন।

Facebook Comments Box

Posted ৪:০৪ অপরাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com