শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাধবপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক উম্মে কুলছুম

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

মাধবপুরে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক উম্মে কুলছুম

কর্মদক্ষতা আর শ্রেনী কক্ষে সুদক্ষভাবে পাঠদানের অবদান রাখায় হবিগঞ্জ মাধবপুর উপজেলার পিয়াইম নাছির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুযোগ্য সহকারী শিক্ষক উম্মে কুলছুম উপজেলা প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ উপলক্ষে হবিগঞ্জ মাধবপুর উপজেলা থেকে সহকারী শিক্ষক(মহিলা) নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে তিনি শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন।


On the occasion of the National Primary Education Medal-2022, she won the honor of being selected as the best assistant teacher at the primary school level among the teachers who participated in the selection competition for Assistant Teacher (Female) from Habiganj Madhavpur Upazila.

উপজেলা প্রশাসন কর্তৃক সহকারী শিক্ষক উম্মে কুলছুমের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি সহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক(মহিলা) হিসাবে নির্বাচিত করেন।


শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে উম্মে কুলছুম বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ার এ অর্জন আমার একার নয়। এ অর্জন পিয়াইম নাছির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সকলের।

তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে। পিয়াইম নাছির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম এবং থাকবো। শ্রেষ্ঠ এই সহকারী শিক্ষক উম্মে কুলছুম ছোটবেলা থেকেই সমসাময়িক প্রবন্ধ,গল্প,গান,কবিতা লেখালিখির পাশাপাশি একজন ভাল উপস্থাপক হিসাবে সুর্নাম অর্জন করাসহ শিক্ষক সুলভ আচরণের জন্য তার বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় ও এাজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন। তিনি করোনাকালীন অনলাইনে পাঠদানেও ভূমিকা রাখেন এবং সারাদেশের ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেন। একই বছর তিনি শিক্ষক বাতায়নেও সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হন।


এছাড়াও শিক্ষা মেলা,উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারী শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

Payam Nashir Uddin Government Primary School teachers said, this is the pride of my school. His interest, enthusiasm, sense of responsibility in all school activities impresses us. He is very popular among students. Thanks to the screening committee for selecting the right teachers.

এ সাফল্যে নির্বাচন কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ, ছাত্র-অভিভাবকবৃন্দ, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন উম্মে কুলছুম।

Facebook Comments Box

Posted ৫:৩৩ অপরাহ্ণ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com