শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির কিছু করা লাগবে না, আমি তো আছি ।। আলভারেজ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

মেসির কিছু করা লাগবে না, আমি তো আছি ।। আলভারেজ

‘মেসির কিছু করা লাগবে না, আমি তো আছি’

ফুটবল বিশ্বের সবার ধারণা, গত কয়েক বছর ধরেই এক মেসির উপর নির্ভরশীল আর্জেন্টিনা। কিন্তু কাতার বিশ্বকাপের সেই ধারণাকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন আলভারেজ-ডি পল-এলিস্টাররা।


বিশেষ করে কাতার বিশ্বকাপে আলভারেজের অসাধারণ খেলায় মুগ্ধ অনেকেই। কোচ লিওনেল স্কালোনিসহ দলটির সাবেক খেলোয়াড়েরা তাই তাকিয়ে আছেন আলভারেজের দিকেও।

সৌদি আরবের বিপক্ষে দলের প্রথম ম্যাচেই বিশ্বকাপ অভিষেক হয়েছে আলভারেজের। ৫৯ মিনিটে মিডফিল্ডার পাপু গোমেজের জায়গায় মাঠে নামেন তিনি।


এর পর থেকেই আলভারেজের বিশ্বকাপটা কাটছে স্বপ্নের মতো। চারটি গোল করেছেন, আক্রমণভাগে দুর্দান্ত খেলে প্রতিপক্ষের রক্ষণের খেলোয়াড়দের জন্য নিজেকে এরই মধ্যে আতঙ্ক হিসেবে আবির্ভূত করতে পেরেছেন আলভারেজ। এখন তো বলা হচ্ছে, লিওনেল মেসির স্বপ্নপূরণের সহযাত্রী তিনি!

ম্যানচেস্টার সিটির সাবেক রাইট-ব্যাক পাবলো জাবালেতাও মুগ্ধ আলভারেজের খেলায়। বিশেষ করে তিনি মনে করেন মেসির কাজটা অনেকটাই সহজ করে দেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড, ‘সে ফরোয়ার্ডে মেসির পাশে খেলে। মাঠের বাইরে দেখে মনে হয় সে যেন মেসিকে বলছে, “মেসিকে দৌড়ানো লাগবে না। তোমার কাজটা আমিই করে দেব।”’


মেসি এ নিয়ে পঞ্চম বিশ্বকাপ খেলছেন। এবারের ৫টি নিয়ে বিশ্বকাপে তার গোলসংখ্যা এখন ১১টি। এমন একজন খেলোয়াড়ের পাশে এত অল্প বয়স আর কম অভিজ্ঞতার আলভারেজ যে খেলাটা খেলছেন, এর জন্য সাহস থাকতে হয় বলে মনে করেন জাবালেতা।

ওয়েস্ট হামের সাবেক ডিফেন্ডার জাবালেতা বলেছেন, এটা করতে হৃদয়টা বড় থাকতে হয়, সাহস লাগে। সে বেঞ্চে থেকে বিশ্বকাপ শুরু করেছে।

Facebook Comments Box

Posted ৪:৫৮ অপরাহ্ণ | শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com