শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির দুর্বলতা খুঁজে পেলেন নেদারল্যান্ডসের কোচ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

মেসির দুর্বলতা খুঁজে পেলেন নেদারল্যান্ডসের কোচ

মেসির দুর্বলতা খুঁজে পেলেন নেদারল্যান্ডসের কোচ

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। নিঃসন্দেহে প্রতিপক্ষের জন্য এক আতঙ্কের নাম। যে কোনো মুহূর্তের ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার সামর্থ্যে মেসির যে কোনো ঘাটতি নেই সেটি ভালো করেই জানেন নেদারল্যান্ডসের কোচ লুইস ফন গাল।


তবে তার কাছে স্বস্তির বিষয় হলো, আর্জেন্টাইন তারকার একটা দুর্বলতা ঠিকই খুঁজে পেয়েছেন তিনি। ফন গালের কাছে মেসি বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

তিনি চান, মেসির দুর্বলতা কাজে লাগিয়েই কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে বাজিমাত করতে, ‘মেসি খুবই ভালো একজন খেলোয়াড়। সে সবচেয়ে বিপজ্জনক খেলোয়াড় আর্জেন্টিনার। অসম্ভব সৃষ্টিশীলও।


সে গোলের অনেক সুযোগ তৈরি করতে পারে, গোলও করতে পারে। কিন্তু তার একট দুর্বলতাও আছে। যখন সে প্রতিপক্ষের কাছে বল হারায়, তখন সে বলাটা ফিরে পাওয়ার তেমন চেষ্টা করে না। আমাদের এই দুর্বলতাকেই ভালোভাবে কাজে লাগাতে হবে।’

মেসিকে নিয়ে একটা চাপ থাকে প্রতিপক্ষের রক্ষণসেনাদেরও। এই যেমন নেদারল্যান্ডসের ডিফেন্ডার নাথান আকে মেসিকে আটকানোর পরিকল্পনা করেছেন। মেসিকে নিয়ে আলাদা করে কাজ করছেন। নিজের অভিজ্ঞতা থেকে তার ধারণা, মেসি খুব সম্ভবত এ মুহূর্তে বিশ্বের সেরা ফরোয়ার্ড।


অন্তত তার দেখা। তবে আকে কেবল মেসিকে নিয়ে পড়ে থাকতে রাজি নন। তিনি মনে করেন, মেসিকে নিয়ে অতিরিক্ত ভাবনার সুযোগটা আর্জেন্টিনার অন্য খেলোয়াড়েরা নেন দারুণভাবে। খেলার সময় মেসির দিকে চোখ রাখতে রাখতে প্রতিপক্ষের ডিফেন্ডাররা আর্জেন্টিনার অন্যান্য খেলোয়াড়ের দিকে সেভাবে মনোযোগ দেন না।

সুযোগটা তারা নেন তখনই। এবারের বিশ্বকাপেই এমনটা হয়েছে। হুলিয়ান আলভারেজ যেমন মেক্সিকো আর পোল্যান্ড ম্যাচে দুটি গোল করে সেটির প্রমাণ রেখেছেন।

Facebook Comments Box

Posted ৬:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com