শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় স্বাস্থ্যবিধি রক্ষায়

লকডাউন কার্যকরে রাজপথে কুমিল্লার শিক্ষকরা

জেলা প্রতিনিধি   |   সোমবার, ১২ জুলাই ২০২১ | প্রিন্ট

লকডাউন কার্যকরে রাজপথে কুমিল্লার শিক্ষকরা

স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছেন শিক্ষকরা

-প্রতিনিধি

বিশ্বব্যাপী জনজীবনকে স্থবীর করে দিচ্ছে কোভিড19 করোনা ভাইরাস। অদৃশ্য এ ভাইরাস এরই মাঝে কেড়ে নিয়ে আমাদের বহু স্বজন ও আপনজনের প্রাণ।করোনা ভাইরাস সংক্রমন থেকে দেশকে রক্ষা করতে নতুন করে গত ১লা জুলাই থেকে সারা দেশব্যাপী শুরু হয়েছে কঠোর লকডাউন। এই লকডাউনকে সফল করার লক্ষ্যে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, আনসার-ভিডিপি, গ্রাম পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের পাশাপাশি এবারই প্রথম মাঠ পর্যায়ে স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের ব্যানারে কাজ করছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

শিক্ষার আলো ডট কমের ফেসবুক পেজ লাইক দিন ও ফলো করুন( ক্লিক করুন)।


সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন কে সফল করার লক্ষ্যে কুমিল্লা জেলার সুযোগ্য জেলা প্রশাসক মহাদয়ের নেতৃত্বে বাংলাদেশ স্কাউটস, কুমিল্লা সদর উপজেলার বিভিন্ন পয়েন্টে কাজ চলছে।১ম দিনে বাদুরতলা পয়েন্টে স্বপ্ন শপিং মল সহ বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করেন কাব ইউনিট লিডার ও প্রাথমিক শিক্ষক লুৎফুন্নাহার লিপির নেতৃত্বে একদল শিক্ষক।

শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


এসকল শিক্ষকরা মফস্বল থেকে শুরু করে গ্রামের বিভিন্ন মোড়ের বাজার, রাস্তায় বের হওয়া সাধারন মানুষ ও ভ্যান চালক, জনমুখর স্থানের চা স্টলগুলোতে গিয়ে বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া জটলা তৈরি করা মানুষদের বুঝিয়ে ঘরে ফিরিয়ে দিচ্ছেন এবং মাস্ক না থাকা মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন।কেননা জরুরি প্রয়োজনে বাহিরে বের হলেও অবশ্যই মাস্ক পড়ার বিষয়টিও নিশ্চিত করছেন। কাজেই মাস্ক বিহীন মানুষদের মাঝে মাস্ক বিতরন করাসহ নানা রকমের সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করছেন। এতে করে প্রত্যন্ত অঞ্চলের মানুষরা করোনা ভাইরাস সম্পর্কে আগের চেয়ে অনেক বেশি সচেতন হচ্ছেন। যার কারণে আগামীতে করোনা সংক্রমন অনেকটাই কমে যাওয়ার আশা করা হচ্ছে।

শিক্ষার আলো ডট কমের ফেসবুক পেজ লাইক দিন ও ফলো করুন( ক্লিক করুন)।


শিক্ষক হাসিনা আক্তার হাসি জানান, বৈশ্বিক এই করোনা মহামারি সম্পর্কে গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষরা এখনোও অসচেতন। তাই সরকারের নির্দেশনা মোতাবেক চলমান লকডাউনকে সফল করার লক্ষ্যে আমরা ডোর টু ডোর গিয়ে মানুষদের সচেতন করার মতো কাজ করতে পেরে নিজেদের ধন্য মনে করছি। এই ধরনের কর্মকান্ড অব্যাহত থাকলে এবং সঠিক ভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে আগামীতে অবশ্যই আমরা করোনা মুক্ত হবো।

শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষক লুৎফুন্নাহার লিপি জানান, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত লকডাউন এর ১ম সপ্তাহ(১-৭) জুলাই এবং ২য় সপ্তাহ (৮-১৪) জুলাই/২১ পর্যন্ত কুমিল্লা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে মিলিত হয়ে জনগণকে সচেতন করা, স্বাস্থ্যবিধি মেনে চলা ,বিনা প্রয়োজনে গাড়ি ও যানবাহন নিয়ে বের না হওয়ার জন্য কুমিল্লা জেলার রোভারের ৩৫ জন, জেলা ও উপজেলা স্কাউটের ৮০ জন ,কাব ও স্কাউট ইউনিট লিডার ৫টি স্পট যথাক্রমে: কান্দিরপাড়, শাসনগাছা ,টমছমব্রীজ, চকবাজার ,ঝাওতলা ও বাদুরতলা রোভার স্কাউট এর যুগ্ম সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, জেলা স্কাউট কমিশনার গাজীউল হক চৌধুরী, উপজেলা কমিশনার অধ্যক্ষ জহিরুল আলম, সম্পাদক অধ্যক্ষ আব্দুল মান্নান, যুগ্ন-সম্পাদক নাছিমা বিশ্বাস, সহ: কমিশনার হাসিনা আক্তার, কাব ইউনিট লিডার লুৎফুন্নাহার লিপির নেতৃত্বে সর্বাত্মক লকডাউন কে সফল করার লক্ষ্যে কাজ করা হয়।

শিক্ষার আলো ডট কমের ফেসবুক পেজ লাইক দিন ও ফলো করুন( ক্লিক করুন)।

শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Facebook Comments Box

Posted ৬:০৭ অপরাহ্ণ | সোমবার, ১২ জুলাই ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com