বৃহস্পতিবার ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষা পদক ২০২২-এ জাতীয় পর্যায়ে

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে শ্রেষ্ঠ শিক্ষক হলেন কামরুল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে শ্রেষ্ঠ শিক্ষক হলেন কামরুল

শ্রেষ্ঠ সহকারি শিক্ষক ক্যাটাগরিতে তৃতীয় স্থান পেলেন বরিশালের কামরুল

প্রাথমিক শিক্ষা পদক ২০২২-এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারি শিক্ষক ক্যাটগরিতে তৃতীয় স্থান অধিকার করেছেন বরিশালের সন্তান মো. কামরুল ইসলাম। তিনি জেলার বাকেরগঞ্জ উপজেলার ১৪০ নম্বর কাফিলা পল্লীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে অধিকতর যোগ্য দক্ষ ও মেধাবীদের মধ্যে যিঁনি শিখন কার্যক্রমের অগ্রগতির পাশাপাশি সামাজিক যোগাযোগ, মননশীলতা ও সৃজনশীতা এবং ব্যক্তি চরিত্রে শ্রেষ্ঠত্বের অধিকারী তাঁকে জাতীয় পর্যায়ে এ পদক দেওয়া হয়।


জানা গেছে, কামরুল ইসলামের জন্ম ১৯৮৫ সালের ১৭ জানুয়ারি। জন্মের কিছুদিন পর টাইফয়েড রোগে আক্রান্ত হয়ে ডান পা ও ডান হাত অবসাদগ্রস্ত হয়ে পড়ে। এ অবস্থায় তাঁর বাবা অন্যত্র চলে যান। তাঁর অসহায় মা তাঁকে নিয়ে জীবনযুদ্ধে অবতীর্ন হন।

তিনি চট্টগ্রামে কারখানায় কাজ করে কোন রকম তাঁকে (কামরুল) নিয়ে জীবন যাপন শুরু করেন এবং এই গুণী শিক্ষককে লেখাপড়া করিয়ে মানুষ করেন। কামরুল ইসলামের মা ২০২০ সালের বাকেরগঞ্জ উপজেলায় সফল জননী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা পদকপ্রাপ্ত। কামরুল ইসলাম চট্টগ্রামে থাকা অবস্থাতেই বিজ্ঞান বিভাগ থেকে প্রথম বিভাগে ১৯৯৯ সালে এসএসসি এবং ২০০১ সালে একই বিভাগ থেকে এইচএসসি পাশ করেন। এরপর চট্টগ্রাম সিটি কলেজ থেকে স্নাতক এবং বরিশাল বজ্রমোহন (বিএম) কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।


এছাড়াও তিনি কৃতিত্বের সাথে সিইনএড ও বিএড কোর্স স¤পন্ন করেন। ২০১০ সালের ২০ সেপ্টেম্বর তিনি প্রাথমিকে সহকারী


শিক্ষক পদে যোগদান করেন। শিক্ষতার পাশাপাশি তিনি বাংলাদেশ বেতার বরিশাল কেন্দ্রের অনুষ্ঠান ঘোষক ও বাংলা সংবাদ পাঠক। এছাড়াও তিনি কবিতা ও ছোট গল্প লেখেন। বিভিন্ন দৈনিক পত্রিকা ও লিটল ম্যাগাজিনে তাঁর লেখা ছাপা হয়েছে, হচ্ছে নিয়মিত। তার যৌথ প্রকাশনা শব্দচাষীর কাব্যকথা, সুবর্ণ বিজয় কাব্য, বিজয়ের কবিতা সংগ্রহ। এক কথায় তিনি ভিন্নভাবে সক্ষম একজন আদর্শ শিক্ষক, কবি ও বাচিকশিল্পী। ব্যক্তি জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের পিতা।

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে শ্রেষ্ঠ সহকারি শিক্ষক ক্যাটাগরিতে তৃতীয় স্থানে আসীন হওয়ায় তাঁকে নির্বাচন কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ, ছাত্র-অভিভাবকবৃন্দ, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্খীরা অভিনন্দন জানিয়েছেন।’

Facebook Comments Box

Posted ৫:৩৬ অপরাহ্ণ | শনিবার, ১১ মার্চ ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com