শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শাহাবৃদ্ধি গ্রামের রাস্তা পাকাকরণের জন্য মতবিনিময় সভা

মোহাম্মদ শাহজামান (কুমিল্লা)   |   শুক্রবার, ২৭ আগস্ট ২০২১ | প্রিন্ট

শাহাবৃদ্ধি গ্রামের রাস্তা পাকাকরণের জন্য মতবিনিময় সভা

আজ ২৭/০৮/২০২১ শুক্রবার জুম্মার নামাজের পর বিকেল তিন ঘটিকায় কুমিল্লা জেলার তিতাস উপজেলার শাহাবৃদ্ধি গ্রামে শাহাবৃদ্ধি কেন্দ্রীয় ইদ্গাহ মাঠে গ্রামের দু’কিলোমিটার রাস্তা পাকাকরণের জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শাহাবৃদ্ধি গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থার উদ্যোগে সংস্থার একটি প্রজেক্ট ‘শাহাবৃদ্ধি গ্রামের রাস্তা পাকাকরণ’ বাস্তবায়নে শাহাবৃদ্ধি গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি মো. বদিউল আলম ভূইয়ার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং মজিদপুর ইউনিয়নের আওয়ামালীগের সভাপতি মো. মোস্তাক আহমেদ ভূইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ মো. আবুল কাশেম বাবুল ভূইয়া। সভা পরিচালনা করেন, শাহাবৃদ্ধি গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সদস্য এবং শিক্ষক মোহাম্মদ সাদেকুর রহমান। সভায় শাহাবৃদ্ধি গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক অবসর প্রাপ্ত সার্জনেট মো. জামাল উদ্দিন ভূইয়া বক্তব্যে বলেন, “আমরা শাহাবৃদ্ধিবাসী এই ইউনিয়নের একটি অবহেলিত গ্রাম। এই রাস্তা দিয়ে আমাদের এই গ্রামের মা-বোনদের স্কুল, কলেজে এমনকি হাসপাতালেও যেতে সমস্যা হয়। যে রাস্তাটি আছে তাও আবার পাকা নয়, স্থানে স্থানে ক্ষত আছে মানে ভাংগা রাস্তা, এমতাবস্থায় রাস্তটি সরকারী সাহায্যে দ্রুত পাকাকরণের আহবান জানাচ্ছি। শাহাবৃদ্ধি গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থার অর্থ সম্পাদক মোহাম্মদ শাহজামান শুভ রাস্তা নির্মাণে এইগ্রামের যুবকদের এগিয়ে আসার আহবান, কাঁচা রাস্তার দুপাশে গাছ-পালা লাগানো এবং রাস্তা মেরামতে জনগণের ভুমিকা নিয়ে আলোকপাত করেন।


শাহাবৃদ্ধি গ্রাম উন্নয়ন প্রবাসী কল্যাণ সংস্থার সাংগঠনিক সম্পাদক মালয়শিয়া থেকে মোহাম্মদ আনোয়ার হোসেন সভায় ভার্চুয়ালে অংশগ্রহণ করেন। ভার্চুয়ালে অংশগ্রহণ করে প্রবাসী সাদেকুর রহমান, মোহাম্মদ জুয়েল রানা, হাবিব রানা, মিনহাজ, মোশারফ হোসেন ভূইয়া প্রভৃতি।
সভায় আরো বক্তব্য রাখেন,মো.নাছির উদ্দিন মানিক ভূইয়া, আব্দুল আজিজ মেম্বর, সাবেক মেম্বার আব্দুর রহিম, সাবেক মেম্বার মো. আজহার ভূইয়া, মো. শাহজাহান সরকার, মো. শাহজাহান ভূইয়া, ডাক্তার রাইজুদ্দিন ভূইয়া, মো.সেলিম ভূইয়া, আবুল কাশেম, মো. কলিম উল্লাহ,শ্রী স্বপনকুমার সূত্রধর, ডাক্তার মো. কবির সরকার, মো.রাকিব সরকার, মো. সোহরাব ভূইয়া, মো. খোরশেদ আলম খোকন, হাজী শহীদ মিয়া, মোহাম্মদ হেলাল ভূইয়া প্রভূখ।

বক্তারা বলেন, “শাহাবৃদ্ধি গ্রামের কাঁচা রাস্তাটি পাকা হয়নি। শাহাবৃদ্ধি থেকে তিতাস উপজেলা পরিষদের যাওয়ার অর্ধেক রাস্তা পাকা বাকী অর্ধেক কাঁচা রাস্তা। শাহাবৃদ্ধি থেকে তিতাস উপজেলা রাস্তাটি পশ্চিম মজিদপুর প্রাথমিক বিদ্যালয়, মজিদপুর উপস্বাস্থ্য কমপ্লেক্স, নতুন আধুনিক কৃষি অফিস, কাকিয়াখালি, মোহনপুর, বালুয়াকান্দি প্রভৃতি লোকের যাতায়তে এই শাহাবৃদ্ধি গ্রামের রাস্তাও ব্যবহার হয়। কালের বিবর্তনে এই রাস্তাটি অকেজো হয়ে পড়েছে। এই জনবহুল এলাকার এই কাঁচা রাস্তা পাকা করার জন্য তিতাস-হোমনার এমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছে”


সভায় শাহাবৃদ্ধি গ্রামের কয়েকটি অসহায় পরিবারকে শাহাবৃদ্ধি গ্রামের প্রবাসীদের পক্ষে থেকে ত্রান প্রদান করা হয়। সভা পরিচালনায় শারীরিক দূরত্ব, মাস্ক, এবং হ্যান্ড স্যানিটাইজার প্রভৃতির জন্য শাহাবৃদ্ধির এক ঝাঁক যুবক সেচ্ছাসেবক হিসেবে কাজ করেন।

শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


Facebook Comments Box

Posted ৫:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৭ আগস্ট ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com