রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

১৮ বছর যেভাবে কাটলো পটুয়াখালীর শিক্ষক সালমা আক্তারের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৫ জুন ২০২১ | প্রিন্ট

১৮ বছর যেভাবে কাটলো পটুয়াখালীর শিক্ষক সালমা আক্তারের

সালমা আক্তার, সহকারী শিক্ষক হিসাবে কর্মরত আছেন পটুয়াখালী সদর উপজেলার সেহাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়। তিনি ১৮ বছর আগে শিক্ষকতা পেশায় যোগদান করেন। এই দীর্ঘ কর্মজীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন,আজ থেকে ১৮ বছর আগে ৫/৬/২০০৩ ইং তাং যোগদানের মাধ‍্যমে শিক্ষক হবার গৌরব অর্জন করেছিলাম।

সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ যে তিনি আমাকে সুস্থ রেখেছেন কর্মক্ষম রেখেছেন,দিয়েছেন সম্মান। প্রাথমিক শিক্ষার জন্য নিবেদিতপ্রাণ হয়ে সাধ‍্যের শতভাগ দিয়ে কাজ করতে চেষ্টা করেছিআমি।


জানিনা কতটুকু দিতে পেরেছি দেশকে? কিন্তু পেয়েছি অনেক। ছোট ছোট শিক্ষার্থীদের নিস্পাপ ভালোবাসা,অভিভাবকদের শ্রদ্ধা,সহকর্মীদের ভালোবাসা এবং সহযোগিতা,কর্মকর্তাদের স্নেহধন্য হয়ে পেয়েছি দিকনির্দেশনামূলক পরামর্শ এবং প্রেরণা।

ব্যক্তিগত উদ্যোগে অনলাইনে পাঠদান করিয়ে পটুয়াখালীসহ সারাদেশে ইতিবাচক প্রশংসা কুড়ানো শিক্ষিকা সালমা আক্তার।নিজের ফেসবুক ওয়ালে দীর্ঘ কর্মজীবনের অনুভূতি প্রকাশ করেন এভাবে…


“আলহামদুলিল্লাহ। আজ চাকুরী জীবনের ১৮ বছর পূর্ণ হলো। ৫/৬/২০০৩ইং এই তারিখে মাধবপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে শিক্ষকতার জীবন শুরু করি।এ যেন এক অন্য রকম অনুভূতি ছিলো।কারণ হাঁটি হাঁটি পা পা করে যে বিদ্যালয় আমার আগমন ছিলো, আমার দুষ্টমিতে যে স্কুল মুখরিত ছিলো সেই স্কুল ও আমার সেই গুরুজনদের সাথেই শিক্ষকতার জীবন শুরু করি।

এ ছাড়া ও জীবনের প্রথম কোন চাকুরীর পরিক্ষায় অংশগ্রহণ করেই সাকসেস এটা আমার জীবনে এক ভিন্ন মাত্রা যোগ করলো যা নিজেকে আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুললো।বাবার খুব পছন্দের এই পেশা তাঁর অনুপ্রেরণায় এই পেশায় আসা।ছাত্র / ছাত্রী, অভিভাবক, সহকর্মী, ও অফিসারদের ভালোবাসা পেয়েছি অনেক যেটা ভাষায় প্রকাশ করা যাবেনা।


তাদের ভালোবাসার কাছে আমি ঋনী।শিক্ষকতা জীবনের শুরু থেকেই চেষ্টা করেছি প্রাথমিক শিক্ষার সকল অঙ্গনে নিজেকে মুখরিত রাখার জন্য কতটুকু পেরেছি জানিনা তবে মহান রাব্বুল আলামিনের কাছে এটাই চাওয়া জীবনের শেষ দিন পর্যন্ত যেন সুস্থ রাখে এবং আমার ভালোবাসার ও গৌরবের এই পেশাটাকে যেন আঁকড়ে ধরে বেঁচে থাকতে পারি।আগামীর বাংলাদেশ কে যেন নতুন আলোয় আলোকিত করতে পারি।নিজের সবটুকু উজাড় করে যেন এই পেশায় নিবেদিত থাকতে পারি মহান রাব্বুল আলামিনের কাছে এটাই চাওয়া।”

তিনি বলেন,এভাবেই আপনাদের সকলের ভালোবাসা আর প্রেরণা চাই আমৃত্যু। সকলে আমার জন্য দোয়া করবেন বাকি দিনগুলো যেন ধৈর্য্য এবং মনোযোগের সাথে নিবেদিতপ্রাণ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীই মহোদয়ের ডিজিটাল বাংলাদেশ গঠনে এবং প্রাথমিক শিক্ষার জন্য কাজ করে যেতে পারি। প্রাথমিক শিক্ষা পরিবারের জয় হোক।

আমাদের ফেসবুক পেজ ভিজিট করুন : https://web.facebook.com/shiksharalo.official/। বেশি বেশি লাইক ও শেয়ার করে সকলকে দেখার সুযোগ করে দিন।
Facebook Comments Box

Posted ১০:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ জুন ২০২১

শিক্ষার আলো ডট কম |

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com