শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোট প্রত্যাশার চাইতে ভালো হয়েছে : সিইসি

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভোট প্রত্যাশার চাইতে ভালো হয়েছে : সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাশার চাইতে ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। রোববার (৭ জানুয়ারি) ভোটের ফলাফল ঘোষণাকালে নির্বাচন কমিশন ভবনে স্থাপিত গণমাধ্যমের স্টল পরিদর্শনে আসেন সিইসি। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নিরপেক্ষ হয়েছে কি হয়নি, সেটা আমি সচোক্ষে দেখিনি। ভোটাররা গেছেন, কেউ যদি ব্যাপকভাবে অভিযোগ করেন পরে সেটা দেখা হবে।


তিনি বলেন, প্রত্যাশার চাইতে ভালো হয়েছে। আমি এতটা প্রত্যাশা করিনি। বিরোধিতা ছিল, এটা একটা বড় চ্যালেঞ্জ ছিল। সেটাকে অতিক্রম করে ৪০ শতাংশ টার্নআউট করেছে, সহিংসতা তেমন হয়নি, মৃত্যু হয়নি এবং যেখানে কিছু কিছু অনিয়ম হয়েছে সেখানে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পেরেছি। সেদিক থেকে নির্বাচনটা মোটামুটি সুনিয়ন্ত্রিত ছিল।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এই মর্মে কোনো দায়িত্ব বা কর্তব্য নির্বাচন কমিশনের নেই। গ্রহণযোগ্যতার বিষয়টা পাবলিকের বিষয়। পাবলিক বুঝবে।


তিনি বলেন, আমি সন্তুষ্ট কিংবা অসন্তুষ্ট কিনা সেটা বলছি না। আমরা তথ্যগুলো আপনাদের দেই। মোটাদাগে সহিংসতা হয়নি। ৪২ হাজার কেন্দ্রে ভোট হয়েছে। একটা লোক মারা যায়নি। মারামারি বা সহিংসতা উল্লেখযোগ্য হয়নি। এটা ভালো দিক।

Facebook Comments Box


Posted ১১:০৫ অপরাহ্ণ | রবিবার, ০৭ জানুয়ারি ২০২৪

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com