শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলাপাড়া উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন নাজমুস সাকিব খান কনা

জেলা প্রতিনিধি   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

কলাপাড়া উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন নাজমুস সাকিব খান কনা

নাজমুস সাকিব খান কনা

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুস সাকিব খান কনা জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন।

শিক্ষার মান নিশ্চিতকরণ এবং শিক্ষার ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০২৩; বাছাই কমিটি তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করেন।


এর আগেও তিনি ২০১২,২০১৫ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক। ২০১৭ সালে লতাচাপলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নিয়ে লড়াই করেন। এছাড়াও শ্রেষ্ঠ জয়িতা ৩ বার নির্বাচিত হয়।কলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যোগদানের পর থেকেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের কার্যক্রম উন্নতি সাধন করেন। শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। সর্বোপরি তিনি বিদ্যালয়কে শিশু বান্ধব এবং সকলের স্বপ্নের বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সর্বদা কাজ করে যাচ্ছেন।তিনি অত্যন্ত দক্ষতার সাথে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং সুনাম অর্জন করেছেন। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত সাংস্কৃতিক, সামাজিক এবং নৈতিক শিক্ষার প্রতিও তিনি গুরুত্বারোপ করেন।

শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে নাজমুস সাকিব খান কনা বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার এ অর্জন আমার একার নয়। এ অর্জন কলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সকলের।


তিনি আরও বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য কাজ করতে, শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম এবং থাকবো। শ্রেষ্ঠ এই শিক্ষক নাজমুস সাকিব খান কনা ছোটবেলা থেকেই সমসাময়িক প্রবন্ধ,গল্প,গান,কবিতা লেখালিখির পাশাপাশি একজন ভাল উপস্থাপক হিসাবে সুনাম অর্জন করাসহ শিক্ষক সুলভ আচরণের জন্য তার বিদ্যালয়ের সকল শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ, অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে প্রিয় ও একজন আর্দশ শিক্ষক হিসাবে স্থান করে নিয়েছেন। তিনি করোনাকালীন অনলাইনে পাঠদানেও ভূমিকা রাখেন এবং সারাদেশের ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেন।

এছাড়াও শিক্ষা মেলা,উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই প্রধান শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।


কলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বলেন, তিনি আমাদের বিদ্যালয়ের গর্ব। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাদেরকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। যাচাই বাছাই কমিটিকে ধন্যবাদ জানাই সঠিক শিক্ষক নির্বাচনের জন্য।

এ সাফল্যে নির্বাচন কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সহকর্মীবৃন্দ, ছাত্র-অভিভাবকবৃন্দ, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন নাজমুস সাকিব খান কনা।

………………………………….

লেখা পাঠান আমাদের নিকট : shiksharalo.news@gmail.com

লিখুন শিক্ষা বিষয়ক সংবাদ, ফিচার, কলাম, মতামত। পাঠিয়ে দিন উপরোক্ত পত্রিকার মেইলে। লেখার শেষে মোবাইল নম্বর ও ছবি পাঠাতে ভুলবেন না , ধন্যবাদ…………………………….

ফলো করুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ : শিক্ষার আলো ডট কম

ভিজিট করুন আমাদের ইউটিউব চ্যানেল : Shikshar Alo

Facebook Comments Box

Posted ৭:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com