শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিটের কারণে ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশে বিলম্ব হবে না: এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ জুলাই ২০২৩ | প্রিন্ট

রিটের কারণে ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশে বিলম্ব হবে না: এনটিআরসিএ

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ না পেয়ে এক প্রার্থী আদালতে রিট করেছেন। ওই প্রার্থীর রিটের কারণে চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ বিলম্ব হবে না বলে জানিয়েছে এনটিআরসিএ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একটি সূত্র জানিয়েছে, মেধাতালিকায় এগিয়ে থেকেও নিয়োগের সুপারিশ পাননি জানিয়ে আদালতে রিট করেন বরিশালের এক চাকরিপ্রার্থী। রিটের শুনানি শেষে আদালত তাকে বরিশালের তিন জেলার যেকোনো একটি সুপারিশ করতে বলেন। তবে এই সুপারিশ করেমি সংস্থাটি।


এনটিআরসিএ বলছে, রিটকারী ব্যক্তির দাবি সঠিক নয়। কম্পিউটার বিষয়ে দুটি আলাদা নিবন্ধন দেওয়া হয়। একটি হলো কম্পিউটার সায়েন্স, অপরটি হলো কম্পিউটার স্টাডিজ। এই দুটি বিষয় সমন্বয় করে একটি মেধাতালিকা তৈরি করা হগ। সমন্বিত মেধাতালিকায় যিনি এগিয়ে ছিলেন তিনিই নিয়োগের সুপারিশ পেয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, রিটের ফলে যে রুল জারি করা হয়েছে সেটি উপেক্ষা করে চূড়ান্ত সুপারিশ করা হলে কোনো সমস্যা হবে কি না সেটি জানতে চেয়ে অ্যাটর্নি জেনারেলের মতামত চাওয়া হবে। অ্যাটর্নি জেনারেলের মতামত পাওয়ার চূড়ান্ত সুপারিশের কাজ শুরু করা হবে।


এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার অতিরিক্ত দায়িত্ব পালকারী সদস্য এস এম মাসুদুর রহমান জানান, রিটের কারণে চূড়ান্ত সুপারিশে কোনো জটিলতা তৈরি হবে না। তবুও সলিসিটরের মতামত চাওয়া হবে। মতামত পাওয়ার চূড়ান্ত সুপারিশ নিয়ে কাজ করা হবে।

Facebook Comments Box


Posted ৫:৪৮ অপরাহ্ণ | সোমবার, ৩১ জুলাই ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com