শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০ নভেম্বরের মধ্যে 

আইএমএসে স্কুল-কলেজের তথ্য হালনাগাদের নির্দেশ

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

আইএমএসে স্কুল-কলেজের তথ্য হালনাগাদের নির্দেশ

প্রতীকী ছবি

ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউলে সরকারি-বেসরকারি স্কুল-কলেজগুলো তথ্য হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে তথ্য হালনাগাদ করতে হবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। আর আগামী ৭ ডিসেম্বরের মধ্যে হালনাগাদ করা প্রতিষ্ঠান বিবরণী ডাউনলোড ও প্রিন্ট করে স্বাক্ষর-সিলসহ তা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।


বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে সব সরকারি-বেসরকারি স্কুল, কলেজ এবং স্কুল অ্যান্ড কলেজগুলো অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের এ নির্দেশনা দেওয়া হয়। একইসঙ্গে আইএমএস মডিউলে তথ্য হালনাগাদের একটি নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তরের জারি করা আদেশে বলা হয়েছে, পাঠদানের অনুমতি পাওয়া সরকারি-বেসরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ আর কলেজের তথ্য ভান্ডার হিসেবে অধিদপ্তরের ওয়েববেইজড এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (ইএমআইএস) আওতায় ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউল রয়েছে। আইএমএসের তথ্য শিক্ষা ব্যবস্থার বিভিন্ন নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ, পদোন্নতি, বদলিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আইএমএস মডিউলে শিক্ষাপ্রতিষ্ঠানের ২০২৩ খ্রিষ্টাব্দের তথ্য হালনাগাদ করা জরুরি। আইএমএস মডিউলে শিক্ষা প্রতিষ্ঠানে ২০২৩ সালের তথ্য ৩০ নভেম্বরের মধ্যে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো।


অধিদপ্তর আরও বলছে, তথ্য হালনাগাদ করতে ইএমআইএসেও ওয়েবসাইটে (www.emis.gov.bd) আইএমএস ইউজার ম্যানুয়ালের সহায়তা নেওয়া যেতে পারে। প্রতিষ্ঠান প্রধান নিজ প্রতিষ্ঠানের তথ্য হালনাগাদ করে রিপোর্ট মেন্যুর স্বতন্ত্র প্রতিবেদন বা ইন্ডিভিজুয়াল রিপোর্ট অপশন থেকে প্রতিষ্ঠানের বিবরণ ডাউনলোড করে তা স্বাক্ষর ও সিলসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ৭ ডিসেম্বরের মধ্যে জমা দেবেন।

Facebook Comments Box


Posted ৯:৩১ অপরাহ্ণ | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com