শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪র্থ গণবিজ্ঞপ্তির সুপারিশ শিঘ্রই

চূড়ান্ত ফলাফল নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ | প্রিন্ট

চূড়ান্ত ফলাফল নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান
৪র্থ গণবিজ্ঞপ্তির আওতায় দেশের বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ২৮ হাজার  শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমতি চাওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে যেকোনো সময় বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান।

এনটিআরসিএর চেয়ারম্যান বলেন, ‘চূড়ান্ত সুপারিশের জন্য মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হয়। আমরা ফলাফলের সবকিছু মন্ত্রণালয়ে পাঠিয়েছে। মন্ত্রণালয় অনুমোদন দিলে আমরা বিজ্ঞপ্তি দিয়ে ফল প্রকাশ করব।’


জানা গেছে, সারা দেশের স্কুল-কলেজ, মাদ্রাসা এবং কারিগরি প্রতিষ্ঠানে ৬৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল এনটিআরসিএ। তবে যোগ্য প্রার্থী না থাকায় প্রাথমিকভাবে নিয়োগের জন্য ৩২ হজার ৪০০ এর অধিক প্রার্থীকে সুপারিশ করা হয়। পরবর্তী এসব প্রার্থী প্রথমবারের মতো অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করেন।

প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া শেষ করতে অনেক সময় প্রয়োজন হওয়ায় ভেরিফিকেশন চলমান রেখেই নিয়োগের চূড়ান্ত সুপারিশের উদ্যোগ নিয়েছে এনটিআরসিএ। এজন্য মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছে সংস্থাটি। তৃতীয় গণবিজ্ঞপ্তিতেও একই প্রক্রিয়ায় শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছিল।


Facebook Comments Box


Posted ২:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com