শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনটিআরসিএ’র সনদ যাচাই

অনলাইনে শিক্ষক নিবন্ধন সনদ যাচাই এর আবেদন করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২১ জুন ২০২১ | প্রিন্ট

অনলাইনে শিক্ষক নিবন্ধন সনদ যাচাই এর আবেদন করবেন যেভাবে

নিবন্ধনধারী শিক্ষকগণের নিবন্ধন সনদ যাচাই এর আবেদন এখন হতে অনলাইনে গ্রহণের বিজ্ঞপ্তি জারি করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ, একইসাথে যাচাইকৃত প্রতিবেদন অনলাইনে প্রকাশের সিদ্ধান্তওে কথাও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের সহকারী পরিচালক(পমিপ্র-১) জনাব ফিরোজ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের বিদ্যমান সেবাসমূহু সহজিকরণের অংশ হিসাবে নিবন্ধনধারী শিক্ষকগণের নিবন্ধন সনদ যাচাই এর আবেদন এখন হতে অনলাইনে গ্রহণের এবং অনলাইনে যাচাই প্রতিবেদন প্রকাশের ব্যবস্থা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। আগামী ১লা জুলাই,২০২১ ইং তারিখ হতে এই নিয়ম কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনলাইনে আবেদনের জন্য নিন্মবর্ণিত পদ্ধত্তি অনুসরণ করতে হবে:


১। যে সকল প্রতিষ্ঠান তাঁদেও প্রতিষ্ঠানের কোন নিবন্ধনধারী শিক্ষকের নিবন্ধন সনদ যাচাই করতে ইচ্ছুক তাঁরা office@ntrca.gov.bd মেইলে নিবন্ধনধারী শিক্ষকের নিবন্ধন সনদ ও নিয়োগপত্র প্রতিষ্ঠান প্রধান কর্তৃক সত্যয়িত করে রেজুলেশনে স্ক্যান করে ফরম্যাটে প্রতিষ্ঠান প্রধানের ফরোয়াডিংসহ প্রেরণ করবেন।

২। যে ইমেইল ঠিকানায় চাহিদা প্রদানকারী প্রতিষ্ঠান নিবন্ধন সনদ যাচাই প্রতিবেদন পেতে ইচ্ছুক তা ফরোয়াডিং পত্রে উল্লেখ করতে হবে।


৩। এর জন্য কোন ফি প্রদানের প্রয়োজন নেই।

ফরোয়াডিং পত্রে উল্লেখিত ইমেইল ঠিকানায় যাচাই প্রতিবেদন প্রেরণ করা হবে এবং এনটিআরসিএ’র ওয়েবসাইট www.ntrca.gov.bd থেকেও যাচাই প্রতিবেদন ডাউনলোড ও প্রিন্ট করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


……………………………………………

আপনি কি শিক্ষক? লেখক ? কিংবা গবেষক ?

আপনি কি আপনার লেখা প্রকাশ করতে চাচ্ছেন? বিস্তারিত পড়তে ক্লিক করুন এখানে।

তাহলে আর দেরি না করে আজই আমাদেরকে লিখে পাঠান, লিখতে পারেন নিয়মিতও। আমরা প্রকাশ করবো আপনার লেখা।

শিক্ষার আলো ডট কমের ফেসবুক পেজে লাইক দিতে ক্লিক করুন। সকল সংবাদের সাথে থাকুন: https://web.facebook.com/shiksharalo.official

শিক্ষার সব খবর সবার আগে জানতে শিক্ষার আলোর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। লাইভ অনুষ্ঠান (টকশো, গান ও কবিতার আসর), আইটি ট্রেনিং ও অনলাইন ক্লাসের ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Facebook Comments Box

Posted ৮:৩৯ অপরাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com