শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনটিআরসিএ’র গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিয়োগ সুপারিশ চলতি সপ্তাহেই

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ জুন ২০২১ | প্রিন্ট

বেসরকারি শিক্ষক নিয়োগ সুপারিশ চলতি সপ্তাহেই

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ পেতে ১ম হতে ১২তম শিক্ষক নিবন্ধনধারী ২ হাজার ৫০০ শিক্ষকের রিট আবেদন আজ ২৮শে জুন সোমবার খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশে আর কোন বাঁধা নেই বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা, তাদের মতে আপিল বিভাগ উক্ত মামলা খারিজ করে দেওয়ার ফলে গণবিজ্ঞপ্তি অনুসারে ৫৪হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে সৃষ্ট আইনি জটিলতা দূর হয়েছে।

দায়িক্তশীল সূত্র হতে চলতি সপ্তাহেই গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ হবে বলে আশা প্রকাশ করেন নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা। আজ সোমবার (২৮শে জুন) মামলা খারিজের পর এনটিআরসিএ কর্মকর্তারা বিভিন্ন সংবাদ মাধ্যমকে এ ধরণের পরিকল্পনার কথা জানিয়েছেন।


শিক্ষার আলো ডট কমের ফেসবুক পেজ লাইক দিন ও ফলো করুন( ক্লিক করুন)।

নিয়োগের ফলাফলের অপেক্ষায় থাকা বেশ কয়জন নিবন্ধনধারীর সাথে আলাপকালে জানা যায়, যেহেতু ১ থেকে ১২ তম নিবন্ধিতদের করা আদালত অবমাননার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের দেয়া আদেশ আপিল বিভাগ কর্তৃক নিষ্পত্তি করে দেওয়া হয়েছে। ফলে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশে আর কোন বাঁধা দেখছেননা তারা। তাদের বিশ্বাস দ্রুত সময়ে এনটিআরসিএ নিয়োগের সুপারিশ করে ফলাফল প্রকাশ করবেন।


শিক্ষার আলো ডট কমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন

তবে অনেকে মনে করেন, যেহেতু আদালত ১ম হতে ১২তম শিক্ষক নিবন্ধনধারী ২ হাজার ৫০০ শিক্ষকের রিট আবেদন খারিজ করে দিয়েছেন। সেহেতু আদেশের সার্টিফাইড কপি এনটিআরসিএ হাতে আসতে হবে, তারপরই হয়তো এনটিআরসিএ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের কার্যক্রম শুরু করবেন। তবে কবে নাগাদ এনটিআরসিএ এ কার্যক্রম শুরু করবেন এমনটি নির্ভর করছে কতো দ্রুত আপিল বিভাগ কর্তৃক ১ম হতে ১২তম শিক্ষক নিবন্ধনধারী ২ হাজার ৫০০ শিক্ষকের রিট আবেদন খারিজ করে দিয়েছেন, তার আদেশের সার্টিফাইড কপি এনটিআরসিএ হাতে যতোদ্রুত পৌছাবে।


তবে, আদেশের সার্টিফাইড কপি এনটিআরসিএ হাতে যখনই পৌছান, অতিদ্রুতই গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের কার্যক্রম শুরু করবেন এমনটি প্রত্যাশা করেন নিয়োগে অপেক্ষায় থাকা আবেদনকৃত হাজার হাজার শিক্ষক নিবন্ধনধারী।

Facebook Comments Box

Posted ৬:১৫ অপরাহ্ণ | সোমবার, ২৮ জুন ২০২১

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com