শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুমতি পেলে দ্রুত সময়ের মধ্যে প্রার্থীদের নিয়োগ

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

অনুমতি পেলে দ্রুত সময়ের মধ্যে প্রার্থীদের নিয়োগ

প্রতীকি ছবি

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতাধীন বেসরকারি স্কুল-কলেজে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দিতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলে দ্রুত সময়ের মধ্যে প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হবে।

বুধবার (১৫ নভেম্বর) এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান।


জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর থেকে সেসিপের ভি-রোল ফরম পূরণ কার্যক্রম শুরু হয়। যা চলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভি-রোল ফরম যাচাই শেষে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠানো হয়। এখন পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে প্রার্থীদের নিয়োগ দিতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাইল সংস্থাটি।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, চলতি সপ্তাহের শুরুতে ১৬৯ জন শিক্ষক নিয়োগের অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। ই-নথির মাধ্যমেও চিঠি পাঠানো হয়েছে। তবে শিক্ষামন্ত্রী এবং শিক্ষা সচিব দেশের বাইরে থাকায় চূড়ান্ত সুপারিশের অনুমতি মেলেনি। শিক্ষা প্রশাসনের এই দুই শীর্ষ কর্মকর্তা দেশে ফেরার অনুমতি পাওয়া যেতে পারে।


এনটিআরসিএ’র শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার এক কর্মকর্তা জানান, সেসিপের আওতাধীন বিভিন্ন স্কুল-কলেজে নিয়োগের জন্য নির্বাচিত ১৬৯ জন প্রার্থীকে ভেরিফিকেশন চলমান রেখে নিয়োগ সুপারিশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে। আমরা সুপারিশপত্র প্রস্তুত করে রেখেছি। অনুমতি পেলে যে কোনো সময় প্রার্থীদের নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে।

Facebook Comments Box


Posted ১২:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com