শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিপিএ-৫ পেয়েছে যমজ তিন ভাই-বোন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ জুলাই ২০২৩ | প্রিন্ট

জিপিএ-৫ পেয়েছে যমজ তিন ভাই-বোন

দিনাজপুর শিক্ষা বোর্ডে চলতি বছরের এসএসসি পরীক্ষায় আদিবাসী যমজ তিন ভাই-বোন পেয়েছেন জিপিএ-৫। তারা বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিলেন। তাদের এই ফলে বাবা-মাসহ বিদ্যালয়ের শিক্ষক এবং উপজেলাবাসী খুশি।

শুক্রবার (২৮ জুলাই) দিনাজপুর শিক্ষাবোর্ডে প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলে একসঙ্গে আদিবাসী যমজ এক ভাই ও দুই বোন জিপিএ-৫ পেয়ে এলাকায় চমক সৃষ্টি করেছে।


যমজ তিন ভাই-বোন, ভাই লাসার সৌরভ মুর্মু, বোন মেরি মৌমিতা মুর্মু ও মারতা জেনিভিয়া মুর্মু। তারা তিন ভাইবোন বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

বাবা জোহানেস মুর্মু একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। মা সোহাগীনি হাসদা একজন গৃহিনী।


তারা বিরামপুর উপজেলার পলিপ্রয়াগপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের বাসিন্দা । তাদের স্বপ্ন- লাসার সৌরভ মুর্মু ইঞ্জিনিয়ার এবং দুই বোন ডাক্তার হবেন।

বাবা জোহানেস মুর্মু ও মা সোহাগীনি হাসদা বলেন, আমাদের এই জমজ তিন সন্তানের ফলাফলে আমরা গর্বিত এবং আনন্দিত। তাদের ঘিরে আমাদের বেঁচে থাকা। অনেক কষ্ট করে তাদের লেখাপড়া করাচ্ছি। তারা বড় হয়ে ডাক্তার ইঞ্জিনিয়ার হবে। যদি সরকার আমার ছেলেমেয়েদের একটু সহযোগিতা করেন তাহলে আমাদের অনেক উপকার হবে এবং কষ্ট দূর হবে।


পলিপ্রয়াগপুর ইউনিয়নের চেয়ারম্যান রহমত আলী বলেন, আমার ইউনিয়নের আদিবাসী জোহানেস মুর্মুর তিন যমজ ছেলেমেয়ে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তারা আমার ইউনিয়নের গর্ব। তাদের বাবা একজন অতিসাধারণ এবং খুবই গরীব মানুষ। আমার ইউনিয়নের সকল সরকারি সুযোগ-সুবিধা তাদের দিয়ে আসছি। আগামিতে এই তিন ছেলেমেয়েদের জন্য আমার ইউনিয়ন পরিষদ থেকে সকল সুবিধা দেওয়া হবে।

Facebook Comments Box

Posted ১:৫৮ অপরাহ্ণ | শনিবার, ২৯ জুলাই ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com