বৃহস্পতিবার ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষক বাতায়ন-এ মার্চ’২২ এর প্রথম পাক্ষিকে

দেশসেরা অনলাইন পারফর্মার হলেন সিলেটের শাহীন আহমদ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ মার্চ ২০২২ | প্রিন্ট

দেশসেরা অনলাইন পারফর্মার হলেন সিলেটের শাহীন আহমদ

সেরা অনলাইন পারফর্মার শাহীন আহমদ

একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্তৃক পরিচালিত শিক্ষক বাতায়নে দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন সিলেটের শাহীন আহমদ । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষকদের জন্য বাংলাদেশে একমাত্র প্লাটফর্ম শিক্ষক বাতায়ন-এ মার্চ/২০২২ এর প্রথম পাক্ষিকে দেশের সেরা অনলাইন পারফর্মার হিসেবে তাকে নির্বাচিত করেন।

জানা গেছে, সিলেটের বিশ্বনাথ উপজেলার সিংরাওলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহীন আহমদ শিক্ষক বাতায়নে (www.teachers.gov.bd)-এ পাক্ষিক সেরা অনলাইন পারফর্মার হিসেবে নির্বাচিত হয়েছেন।


প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক বাস্তবায়িত এটুআই প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার “ শিক্ষক বাতায়ন” যেখানে তিন লক্ষেরও বেশী শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরী করে আসছেন।

যে ক’জন প্রতিভাবান শিক্ষক স্বেচ্ছায় নিরলসভাবে পরিশ্রম করে সারা দেশের শিক্ষকদেরকে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে সহায়তাস্বরূপ ডিজিটাল কন্টেন্ট নির্মাণসহ আইটিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে বিশেষ অবদান রাখছেন তাদের মধ্যে শাহীন আহমদ একজন।


শিক্ষক বাতায়ন কর্তৃক এ সফলতায় উপ‌জেলার বি‌ভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ শু‌ভেচ্ছা জা‌নি‌য়ে‌ছেন।।

শাহীন আহমদ অনুভুতি প্রকাশ করতে গিয়ে জানান, তাঁর কাজের ফল স্বরূপ সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে মনোনীত করায় শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ, বাতায়ন পরিবার, শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা, জেলার সকল অ্যাম্বাসেডরের প্রতি এবং ICT4E আলোর দিশারী গ্রুপের সকল সদস্যকে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


শাহীন আহমদ বলেন, শিক্ষক বাতায়নে কাজ করি ধৈর্য, ভালোবাসা আর আন্তরিকতা দিয়ে। যাঁরা শিক্ষক বাতায়নে দিন-রাত কাজ করেন তারাই ভালোভাবে অনুভব করেন সেরা হওয়ার আনন্দ আর অনুভুতির জায়গাটি। কাজ করি ভালোলাগা থেকে, এইভাবেই করে যাব সব সময় । আমার এই প্রাপ্তি আমার চাকরি জীবনের সবচেয়ে বড় অর্জন। আমার এই প্রাপ্তিতে আমি প্যাডাগজি রেটার, প্রতিষ্ঠানের প্রধান, সহকর্মীবৃন্দ ও শিক্ষকমন্ডলী এবং যাঁরা উৎসাহ, উদ্দীপনা ও পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।আমার এই প্রাপ্তি আমাকে আগামি দিনে আরো ভালো কাজ করার ক্ষেত্রে অনুপ্রাণিত করবে।

Facebook Comments Box

Posted ৮:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ১১ মার্চ ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com