বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি

গলায় মুলা ঝুলিয়ে মানববন্ধন করলেন চাকরিপ্রত্যাশীরা

নিউজ ডেস্ক   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

গলায় মুলা ঝুলিয়ে মানববন্ধন করলেন চাকরিপ্রত্যাশীরা

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করাসহ কয়েক দফা দাবিতে গলায় মুলা ঝুলিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন চাকরিপ্রত্যাশীরা। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে লাগাতার প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করেন তারা। ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ’-এর ব্যানারে এ কর্মসূচি হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের ১৬২ দেশে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর। কোনো কোনো দেশে তা উন্মুক্ত। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে বিভিন্ন রাজ্যভেদে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫-৪৫ বছর, মালদ্বীপে ৪৫ বছর, শ্রীলঙ্কায় ৩৫ বছর, নেপালে ৩৫ বছর, আফগানিস্তানে ৩৫ বছর। দক্ষিণ এশিয়ার মধ্যে শুধুমাত্র বাংলাদেশে ও পাকিস্তানেই চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর।


তারা আরও বলেন, প্রায় ১০ বছর ধরে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ করার দাবি জানিয়ে আসছেন প্রার্থীরা। ২০১১ সালে সরকারি চাকরি থেকে অবসরের বয়স দুই বছর বাড়িয়ে ৫৭-৫৯ বছর করা হলেও চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি করা হয়নি। স্মার্ট বাংলাদেশের কারিগর আমাদের মতো তরুণ-যুবকরা। আমরা বাঁচতে চাই, মরতে চাই না। আমরা সম্মানের সঙ্গে বাঁচতে চাই। তাই অবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নেওয়া হোক।

পরিষদের আহ্বায়ক শরিফুল হাসান শুভর নেতৃত্বে মানববন্ধন ও সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য সচিব মোহাম্মদ রাসেল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সানোয়ারুল হক সনি, সদস্য সচিব এ আর খোকন প্রমুখ।


চাকরিপ্রত্যাশীদের দাবিগুলো হলো- চাকরির আবেদনের বয়সসীমা ৩৫ বছর করা, অবসরের বয়সসীমা বাড়ানো, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা নির্ধারণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বঙ্গবন্ধুর নামে ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার ও ম্যুরাল) স্থাপন।

………………………………….


লেখা পাঠান আমাদের নিকট : shiksharalo.news@gmail.com

লিখুন শিক্ষা বিষয়ক সংবাদ, ফিচার, কলাম, মতামত। পাঠিয়ে দিন উপরোক্ত পত্রিকার মেইলে। লেখার শেষে মোবাইল নম্বর ও ছবি পাঠাতে ভুলবেন না , ধন্যবাদ…………………………….

ফলো করুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ : শিক্ষার আলো ডট কম

ভিজিট করুন আমাদের ইউটিউব চ্যানেল : Shikshar Alo

Facebook Comments Box

Posted ৮:০৩ অপরাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০  
অফিস

চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com