রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, ফেসবুকে ছড়ানো হচ্ছে গুজব

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২ | প্রিন্ট

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, ফেসবুকে ছড়ানো হচ্ছে গুজব

রমজানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, এটি গুজব। ঘোষিত তারিখ ও সময় অনুযায়ী ২০ রমজান পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় চলবে। রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী ছুটি ঘোষণা করেননি, এটি গুজব। মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানায়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, রমজানে সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘোষিত তারিখ ও সময় অনুযায়ী চলবে। প্রাথমিক বিদ্যালয়গুলোয় পবিত্র রমজানের ছুটির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রদান সংক্রান্ত গুজব ছড়ানো হচ্ছে। যা অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত। গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গুজব রটানোকারীদের চিহ্নিত করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।


এদিকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, মন্ত্রণালয় বা অধিদফতর থেকে নতুন কোনও নির্দেশনা দেওয়া হয়নি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কোনও নির্দেশনাও আমরা পাইনি।

শিক্ষকদের মন্ত্রণালয় এবং অধিদফতরের নির্দেশনা ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া কোনও গুজবে কান না দেওয়ার আহ্বান জানান আলমগীর মুহম্মদ মনসুরুল আলম ।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ(২৯/০৩/২০২২) পরিপত্র পড়ুন এক ক্লিকে

প্রসঙ্গত, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় গত ২২ মার্চ প্রজ্ঞাপন ইস্যু করে ২০ রমজান পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম চালু রাখার নির্দেশনা দিয়েছে। এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতর গত ২৪ সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছে। তথ্যসূত্রঃ বাংলা ট্রিবিউন


Facebook Comments Box

Posted ৬:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০  
অফিস

চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com