রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের আয়োজনে 

অরবিন্দ শিশু হাসপাতালে রোগীদের মাঝে ফলমুল বিতরণ

নাজমুল ইসলাম (মিলন), দিনাজপুর প্রতিনিধি   |   রবিবার, ২০ আগস্ট ২০২৩ | প্রিন্ট

অরবিন্দ শিশু হাসপাতালে রোগীদের মাঝে ফলমুল বিতরণ

দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের শতবর্ষপূর্তি উদযাদপন উপলক্ষ্যে আশ্রমের পক্ষ থেকে চিকিৎসাধীন রোগীদের মাঝে ফলমুল বিতরণ করা হয়েছে। আগামী ৭, ৮ ও ৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে শতবর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত হবে।

২০ আগস্ট রোববার দুপুরে দিনাজপুর অরবিন্দ শিশু হাসপাতালে চিকিৎসাধীন দেড় শতাধিক শিশুর জন্য তাদের মায়ের হাতে ফলমুল গুলো তুলে দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ। প্রত্যেক শিশুর জন্য তৈরি ব্যাগে ছিল দুটি কমলা, দুটি আপেল, দুই হালি কলা, একটি পেয়ারা ও একটি আনারস।


এসময় মনোরঞ্জন শীল গোপাল বলেন, শ্রী রামকৃষ্ণ দেব বলেছেন- মানুষের সেবা না করলে ভগবান পাওয়া যাবে না। তাই দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের বর্ষপূতিতে অন্যান্য অনুষ্ঠানের পাশাপাশি হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মাঝে ফলমুল বিতরণ মানব সেবার একটি বড় উদ্যোগ।

স্বামী বিভাত্মানন্দ মহারাজ বলেন, আশ্রমে অনুষ্ঠান হবে, এর মাঝেও মানুষের জন্য সেবামূলক কিছু করার জন্য আমরা হাসপাতালে এসেছি। মন্দিরে ফলমুল দিয়ে পুজো করি। কিন্তু স্বামীজী শিখিয়েছেন- শিবজ্ঞানে জীব সেবা। সেই ভাব নিয়ে আমরা হাসপাতালে যারা জীবিত মানুষ অর্থাৎ নারায়ন আছেন, সেই অস্স্থু মানুষের পাশে এসে কিছু ফলমুল দিয়ে যাচ্ছি।


এসময় সন্যাসী স্বামী সমানন্দ মহারাজ, অরবিন্দ শিশু হাসপাতালের সভাপতি আব্দুস সামাদ, সহ সভাপতি সুনীল কমার চক্রবর্তী, রনজিৎ কুমার সিংহ, সাধারণ সম্পাদক মো. শামীম কবীরসহ আরো অনেকে।

Facebook Comments Box


Posted ৭:০৫ অপরাহ্ণ | রবিবার, ২০ আগস্ট ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com