মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষক বাতায়ন-এ মার্চ’২২ এর প্রথম পাক্ষিকে

দেশসেরা কনটেন্ট নির্মাতা হলেন বরিশালের নিগাত সুলতানা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ মার্চ ২০২২ | প্রিন্ট

দেশসেরা কনটেন্ট নির্মাতা হলেন বরিশালের নিগাত সুলতানা

দেশসেরা কনটেন্ট নির্মাতা নিগাত সুলতানা

দেশ সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন বরিশালের নিগাত সুলতানা । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষকদের জন্য বাংলাদেশে একমাত্র প্লাটফর্ম শিক্ষক বাতায়ন-এ মার্চ/২০২২ এর প্রথম পাক্ষিকে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে তাকে নির্বাচিত করেন।

বরিশালের উজিরপুর উপজেলার মধ্য গুটরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিগাত সুলতানা শিক্ষক বাতায়নে (www.teachers.gov.bd)-এ পাক্ষিক সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত হয়েছেন।


প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক বাস্তবায়িত এটুআই প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার “ শিক্ষক বাতায়ন” যেখানে তিন লক্ষেরও বেশী শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরী করে আসছেন।

যে ক’জন প্রতিভাবান শিক্ষক স্বেচ্ছায় নিরলসভাবে পরিশ্রম করে সারা দেশের শিক্ষকদেরকে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে সহায়তাস্বরূপ ডিজিটাল কন্টেন্ট নির্মাণ করে বিশেষ অবদান রাখছেন তাদের মধ্যে নিগাত সুলতানা একজন।


তিনি পাক্ষিক ডিজিটাল কন্টেন্ট নির্মাণ করে দেশ সেরা দুইজনের একজন হিসেবে নির্বাচিত হয়েছেন। এ সাফল্যে অত্র প্রতিষ্ঠানের প্রধানসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ তাঁকে অভিনন্দন জানান।

নিগাত সুলতানা অনুভুতি প্রকাশ করতে গিয়ে জানান, তাঁর কাজের ফল স্বরূপ সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে মনোনীত করায় শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ, বাতায়ন পরিবার, শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা, জেলার সকল অ্যাম্বাসেডরের প্রতি এবং ICT4E আলোর দিশারী গ্রুপের সকল সদস্যকে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


Facebook Comments Box

Posted ৭:৪৪ অপরাহ্ণ | শুক্রবার, ১১ মার্চ ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০  
অফিস

চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com