মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষক বাতায়নে দেশসেরা কনটেন্ট নির্মাতা হলেন হোসনেয়ারা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ এপ্রিল ২০২২ | প্রিন্ট

শিক্ষক বাতায়নে দেশসেরা কনটেন্ট নির্মাতা হলেন হোসনেয়ারা

শিক্ষক বাতায়নের দেশসেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হোসনেয়ারা খাতুন। সম্প্রতি শিক্ষাবিষয়ক ওয়েব পোর্টাল ‘শিক্ষক বাতায়ন’ তার ছবিসহ এ তথ্য প্রকাশ করেছে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষকদের জন্য বাংলাদেশে একমাত্র প্লাটফর্ম শিক্ষক বাতায়ন-এপ্রিল/২০২২ এর প্রথম পাক্ষিকে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে তাকে নির্বাচিত করেন।

এর আগে ২০১৯ সালের ২০ জুলাই হোসনেয়ারা খাতুনকে জেলা মাধ্যমিক শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে স্বীকৃতি দেয় শিক্ষক বাতায়ন। এ ছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-এ শ্রেষ্ঠ শিক্ষকও মনোনীত হয়েছিলেন তিনি।


সেরা কন্টেন্ট নির্মাতা হোসনেয়ারা খাতুন শিক্ষার আলো ডট কমকে জানান, ভবিষ্যতেও যেন বিদ্যালয়ে ব্যান্ডেড লার্নিং মাধ্যমে শিক্ষার্থীদের আরো ভালো কিছু শিখাতে পারি, সে জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে তাঁর কর্মরত প্রতিষ্ঠান কাড়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  বলেন, হোসনেয়ারা খাতুন খুব ভালো মানের একজন ডিজিটাল কন্টেন্ট নির্মাতা।


তিনি করোনাকালীন সময় নিয়মিত অনলাইন ক্লাস পরিচালনা করে আসছেন। এছাড়া বিদ্যালয়ে নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস করে থাকেন। তিনি পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ায় আমরা গর্বিত এবং আমার প্রতিষ্ঠান গর্বিত। আশা করছি ভবিষ্যতে তিনি মানসম্মত শিক্ষা নিশ্চতে যুগউপযোগী ভুমিকা পালন করবেন।

হোসনেয়ারা খাতুন আরো বলেন, ‘শিক্ষাক্ষেত্রে আইসিটির ব্যবহার সরকারের একটা বড় চ্যালেঞ্জ। শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন ও মুক্তপাঠ-এর মাধ্যমে শিক্ষাব্যবস্থাকে আরও আধুনিক করার প্রচেষ্টা চলছে। আমি এই মাধ্যমটি কাজে লাগিয়ে আমার বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সারা দেশের শিক্ষার্থীদের জন্য কিছু করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও আমার এ ধরনের চেষ্টা অব্যাহত থাকবে।’


Facebook Comments Box

Posted ৭:৫৫ অপরাহ্ণ | রবিবার, ০৩ এপ্রিল ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০  
অফিস

চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com