শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলংকা সিরিজের জন্য দল ঘোষণা করলো আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

শ্রীলংকা সিরিজের জন্য দল ঘোষণা করলো আফগানিস্তান

শ্রীলংকা সিরিজের জন্য দল ঘোষণা করলো আফগানিস্তান

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান।


দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার গুলবাদিন নাইব। ডাক পেয়েছেন বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমাদ। এছাড়া গত জুনে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা সিরিজের দলে আর কোনো পরিবর্তন আসেনি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে সবশেষ ওয়ানডে খেলেন নাইব। এরপর বাজে পারফর্ম্যান্সের জের ধরে জিম্বাবুয়ে সিরিজের দলে জায়গা হারান। অস্ট্রেলিয়ায় হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে হযরতউল্লাহ জাজাইয়ের অসুস্থতায় বদলি হিসেবে ডাক পান এই পেস বোলিং অলরাউন্ডার।


অন্যদিকে, ১৭ বছর বয়সী নুর গত বছরের জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথমবার ওয়ানডে দলে ডাক পান। তবে অভিষেক হয়নি তার। এরপর আর ওয়ানডেতে বিবেচনা করা হয়নি বাঁহাতি এই রিস্ট স্পিনারকে। সে হিসেবে এবারই জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর সুযোগ পাচ্ছেন এই স্পিনার।

আগামী ২৫ নভেম্বর শুরু হবে সিরিজ। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ২৭ ও ৩০ নভেম্বর। সব ম্যাচ হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।


শ্রীলংকা সফরে আফগানিস্তান দল:

হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, আজমতউল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকি, গুলবাদিন নাইব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নুর আহমাদ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল, ইয়ামিন আহমাদজাই ও জিয়া-উর-রেহমান।

Facebook Comments Box

Posted ৪:৫৯ অপরাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
অফিস

১১৯/২, চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com