মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্তরা

চূড়ান্ত নিয়োগ পেতে এনটিআরসিএ’র সামনে শিক্ষকদের মানববন্ধন

নিউজ ডেস্ক   |   সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

চূড়ান্ত নিয়োগ পেতে এনটিআরসিএ’র সামনে শিক্ষকদের মানববন্ধন

সোমবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডস্থ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অফিসের সামনে এ মানববন্ধনের আয়োজন করে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্ত পরিবার। দেশের বিভিন্ন জেলার সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা মানববন্ধনে অংশ নেন।

বিস্তারিত দেখুন ভিডিওতে : ভিডিও লিংক


প্রাথমিক সুপারিশ পাওয়ার পরে ছয়মাস পার হয়ে গেলে নানা অজুহাতে চূড়ান্ত সুপারিশ করা হচ্ছে না বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক শূন্যপদে ৩২ হাজার প্রার্থীকে। দ্রুত সুপারিশের জন্য বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেও ব্যর্থ হয়ে এবার শান্তিপূর্ণ কর্মসূচি পালনের মধ্য দিয়ে দাবি আদায় করতে মাঠে নেমেছেন এনটিআরসিএর সুপারিশপ্রাপ্তরা।

সোমবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডস্থ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এর সামনে এই মানববন্ধনের আয়োজন করে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিক সুপারিশপ্রাপ্ত পরিবার। দেশের বিভিন্ন জেলার সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা মানববন্ধনে অংশ নেন।


বিস্তারিত দেখুন ভিডিওতে : ভিডিও লিংক

অবশ্য এনটিআরসিএ কর্তৃপক্ষ বলছে, শিক্ষক নিয়োগের ৪র্থ গণবিজ্ঞপ্তির নিয়োগ কার্যক্রম চলমান রয়েছে। ৪র্থ গণবিজ্ঞপ্তিতে প্রার্থীদের আবেদনের বিপরীতে শূন্যপদে ৩২ হাজার প্রার্থীকে প্রাথমিক সুপারিশ করা হয়। ভেরিফিকেশন ফরমও জমা সম্পন্ন হয়েছে। এরপরও শিক্ষকদের চূড়ান্ত যোগদান শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতির জন্য আটকে আছে।


চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ফোরামের সহসভাপতি ইমরান খান বলেন, আমাদের পিঠ এখন দেওয়ালে ঠেকে গেছে। বারবার আমাদের বাস্তায় নামতে হচ্ছে কেন? কর্তৃপক্ষ কি দেখছেন না? গত ১২ মার্চ প্রাথমিকভাবে সুপারিশ পেলেও দীর্ঘ ৬ মাস পরে এসেও এখনো চূড়ান্ত সুপারিশ না পাওয়ার কারণে সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানে যোগ দিতে পারছি না। আমরা এখন কী করব?

বিস্তারিত দেখুন ভিডিওতে : ভিডিও লিংক

জানা গেছে, চলতি বছরের মার্চে এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ৪৩৮ জনকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। এর প্রায় দেড় মাস পর গত ২৭ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের জন্য অনলাইনে ভি-রোল ফরম পূরণের নির্দেশ দেয় এনটিআরসিএ।

বিস্তারিত দেখুন ভিডিওতে : ভিডিও লিংক

………………………………….

লেখা পাঠান আমাদের নিকট : shiksharalo.news@gmail.com

লিখুন শিক্ষা বিষয়ক সংবাদ, ফিচার, কলাম, মতামত। পাঠিয়ে দিন উপরোক্ত পত্রিকার মেইলে। লেখার শেষে মোবাইল নম্বর ও ছবি পাঠাতে ভুলবেন না , ধন্যবাদ…………………………….

ফলো করুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ : শিক্ষার আলো ডট কম

ভিজিট করুন আমাদের ইউটিউব চ্যানেল : Shikshar Alo

 

Facebook Comments Box

Posted ৪:৫৭ অপরাহ্ণ | সোমবার, ০৪ সেপ্টেম্বর ২০২৩

শিক্ষার আলো ডট কম |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০  
অফিস

চৌগাছা, যশোর-৭৪১০

হেল্প লাইনঃ 01644-037791

E-mail: shiksharalo.news@gmail.com